শুক্রবার , ২৭ এপ্রিল ২০১৮
মূলপাতা » অন্যান্য » রিমান্ড আবেদন নামঞ্জুর, ফখরুল কারাগারে

রিমান্ড আবেদন নামঞ্জুর, ফখরুল কারাগারে

ফখরুল কারাগারে৪ জানুয়ারি পল্টন থানায় দায়ের করা নাশকতা, ভাঙচুর ও অগ্নিসংযোগে প্ররোচনার অভিযোগে দায়ের করা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে রিমান্ডে নেয়ার আবেদন নামঞ্জুর করেছেন আদালত। পুলিশ ১০ দিনের রিমান্ড আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে ১০ কার্যদিবসের মধ্যে জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন। রিমান্ডের শুনানি শেষে তাকে কারাগারে পাঠানো হয়।
বুধবার বিকাল সাড়ে ৩টায় ঢাকা মহানগর মুখ্য হাকিম তারেক মইনুল ইসলাম ভুঁইয়ার আদালতে ফখরুলকে হাজির করা হয়।
মঙ্গলবার বিকালে প্রেসক্লাব থেকে আটকের পর গোয়েন্দা কার্যালয়ে রাখা হয় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিবকে।
গোয়েন্দা পুলিশের একটি সূত্র জানায়, ৪ জানুয়ারি থেকে ৬ জানুয়ারি রাজধানীর প্রত্যেকটি সহিংস ঘটনায় মির্জা ফখরুলকে প্রধান আসামি করা হয়েছে। তবে তাকে বকশিবাজারের সহিংস ঘটনায় দায়ের করা মামলায় গ্রেপ্তার দেখানো হবে।
সূত্র জানায়, মঙ্গলবার রাতে মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গোয়েন্দা পুলিশের এক অতিরিক্ত উপ-পুলিশ কমিশনারের (এডিসি) কক্ষে রাখা হয়েছে। ওই এডিসিও মধ্যরাত পর্যন্ত ছিলেন। পরে তিনি চলে যাওয়ার পর এক সহকারী কমিশনারসহ কয়েকজন কনেস্টবল তাকে পাহারা দেয়। বাসা থেকে গরম কাপড় ও প্রয়োজনীয় কিছু ওষুধ তার কাছে দেয়া হয়।
গত সোমবার বিকালে প্রেসক্লাবে বিএনপিপন্থি পেশাজীবী পরিষদের একটি অনুষ্ঠানে যোগ দেন মির্জা ফখরুল। অনুষ্ঠানে তিনি বক্তব্য দেওয়ার পর আওয়ামীপন্থি সাংবাদিকদের ও বিএনপিপন্থি সংবাদিকদের মধ্যে সংঘর্ষ শুরু হয়।
এরপর তিনি প্রেসক্লাবের দ্বিতীয় তলায় অবস্থান নেন। সোমবার বিকাল থেকে মঙ্গলবার বিকাল ৪টা পর্যন্ত প্রায় ২৪ ঘণ্টা প্রেসক্লাবের ভেতরেই ছিলেন ফখরুল। মঙ্গলবার বিকালে সেখানে সংবাদ সম্মেলন করেন তিনি। এরপরই ক্লাব থেকে বের হলে ডিবি পুলিশ তাকে গ্রেপ্তার করে মিন্টু রোডের কার্যালয়ে নিয়ে যায়।

আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print