সোমবার , ২৩ জুলাই ২০১৮
মূলপাতা » টেনিস » রংপুর বিভাগে অন্যরকম হরতাল

রংপুর বিভাগে অন্যরকম হরতাল

রংপুর বিভাগে অন্যরকম হরতালদলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলগীরকে গ্রেফতারের প্রতিবাদে রংপুর বিভাগে স্থানীয় বিএনপির ডাকা হরতাল স্বত:স্ফূর্তভাবে পালিত হচ্ছে। হরতাল চলাকালে ৮ জেলার সাথে সারা দেশের যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বাস-ট্রাকসহ বিভিন্ন গণপরিবহণ বন্ধ রয়েছে।

কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। সব জেলায় হরতাল চলছে স্বাভাবিক গতিতে।

তবে লালমনিরহাট জেলায় হরতাল-অবরোধ কর্মসূচি পালন করা হচ্ছে এক ব্যতিক্রম কর্মসূচির মাধমে। হরতাল-অবরোধ চলাকালে বিএনপি’র হাজার হাজার নেতাকর্মী তাদের পরিবার পরিজন, স্ত্রী-সন্তান ও গৃহস্থালী জিনিসপত্র নিয়ে মঙ্গলবার রাত থেকে  সড়কে অবস্থান করেছে। তারা লালমনিরহাট ও কুড়িগ্রাম জেলার সাথে দেশের অন্যান্য জেলার সংযোগকারী একমাত্র মহাসড়কের বড়বাড়ি নামক স্থানে অবস্থান নিয়ে সেখানে রান্না করে খাওয়া দাওয়ার পাশাপাশি স্কুলগামী সন্তানদের জন্য অস্থায়ী স্কুল চালু করেছেন।

এদিকে এমন অবস্থার কারণে বিপাকে পড়েছে স্থানীয় প্রশাসন। নারী ও শিশুসহ গৃহস্থালী জিনিসপত্র থাকায় সেখানে পুলিশ বল প্রয়োগ করতে পারছেন না। অবস্থানকারী দলীয় নেতাকর্মীরা জানিয়েছেন, তাদের দাবি দলীয় নেত্রীকে অবরুদ্ধ অবস্থা থেকে মুক্ত করতে হবে, দলের ভারপ্রাপ্ত মহসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীরকে নিশর্ত মুক্তি দিয়ে তাদের দাবি দাওয়া মেনে নিতে হবে। তা না হলে তারা ঘরে ফিরে যাবে না।

দলের কেন্দ্রীয় কমিটির রংপুর বিভাগীয় সংগঠনিক সম্পাদক ও সাবেক উপ-মন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবিব সেখানে অবস্থানকারীদের সাথে নিজেও মহাসড়কে অবস্থান করছেন। রংপুর মহনগরীতে সকালে বিএনপি, যুবদল, ছাত্রদল হারতালের সমর্থনে মিছিল করেছে।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print