সোমবার , ২৩ জুলাই ২০১৮
মূলপাতা » কলেজ » ৪ মাস পর খুলছে জবি’র সাংবাদিক সমিতি

৪ মাস পর খুলছে জবি’র সাংবাদিক সমিতি

 

jnu-news   হাসান ইমাম সাগর::
অবশেষে উপাচার্যের মধ্যেস্থতায় চার মাস পর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির কার্যক্রম পুনরায় চালু হতে যাচ্ছে।

উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানের সভাপতিত্বে জবি সাংবাদিক সমিতির দুই পক্ষের অনাকাঙ্খিত ঘটনার মীমাংসা হয়েছে।  মঙ্গলবার উপাচার্যের সভাকক্ষে আয়োজিত এক সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় সাংবাদিক সমিতির উভয়পক্ষের সমঝোতার প্রেক্ষিতে কতিপয় সিদ্ধান্ত গৃহীত হয়। সিদ্ধান্ত সমূহ হলো: পরবর্তী সভাপতি দায়িত্ব গ্রহণ না করা পর্যন্ত সাংবাদিক সমিতির বর্তমান সভাপতি কাজী মোবারক হোসেন সভাপতি পদে এবং বর্তমান সাধারণ সম্পাদক সুজাউল ইসলাম সুজা সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করবেন। সাংবাদিক সমিতিকে বিভিন্ন সুপরামর্শের জন্য একজন শিক্ষককে উপদেষ্টা হিসেবে নিয়োগ প্রদান করা হবে। যে সকল ছাত্র নিয়মিত নয় তারা সাংবাদিক সমিতির ভোটার হিসেবে গণ্য হবেন না।

আগামী সাত দিনের মধ্যে উভয়পক্ষ একে অপরের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে এবং আজ সাংবাদিক সমিতির অফিস খুলে দেয়া হবে। পরবর্তী সাংবাদিক সমিতির নির্বাচন আগামী ২৬ মার্চ, ২০১৫-এর মধ্যে সম্পন্ন করার এবং সমিতিকে বিভিন্নভাবে সাহায্য সহযোগিতা করার জন্য ভারপ্রাপ্ত প্রক্টর ড. নূর মোহাম্মদ-কে দায়িত্ব প্রদান করা হয়।

এসময় তদন্ত কমিটির আহ্বায়ক ও কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ লুৎফর রহমান, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোহাঃ আলী নূর, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন, ভারপ্রাপ্ত প্রক্টর ড. নূর মোহাম্মদ, তদন্ত কমিটির সদস্য ও সহকারী প্রক্টরবৃন্দ, বাংলাদেশ ছাত্রলীগ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি এফ এম শরীফুল ইসলাম এবং সাধারণ সম্পাদক এস এম সিরাজুল ইসলাম উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত ২৪ আগস্ট জবি সাংবাদিক সমিতির দুই পক্ষের সংঘর্ষের কারণে ছয় মাসের জন্য পৃষ্টপোষকতা বন্ধ করে দিয়েছিল প্রশাসন।

#


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print