সোমবার , ১৬ জুলাই ২০১৮
মূলপাতা » জাতীয় » বরিশালের ৩ নৌরুটে ধর্মঘট

বরিশালের ৩ নৌরুটে ধর্মঘট

n5z2mfjq-e1407584224259বরিশালের তিনটি নৌরুটে ৬ জানুয়ারি থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ লঞ্চ লেবার অ্যাসোসিয়েশন এবং নৌযান শ্রমিক ফেডারেশন।

শনিবার রাত সাড়ে ৭টায় বরিশাল নগরীর বান্দ রোডের অ্যাসোসিয়েশনের বিভাগীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক সভায় এ ধর্মঘটের ঘোষণা দেন সংগঠনের নেতারা।

অ্যাসোসিয়েশনের সভাপতি শেখ আবুল হাসেম মাস্টারের সভাপতিত্বে ওই সভায় উপস্থিত ছিলেন- সাধারণ সম্পাদক সিকদার আবুল হোসেন মাস্টার, যুগ্ম সাধারণ সম্পাদক একিন আলী মাস্টার, আইয়ুব আলী মাস্টার ও মো. নুরু মাস্টার প্রমুখ।

সংগঠনটির সভাপতি শেখ আবুল হাসেম মাস্টার জানান, বরিশাল-মজুচৌধুরীরহাট নৌ রুটে চলাচলরত ‘মেসার্স শ্রীপুর নেভিগেশন কোম্পানির লঞ্চ এমভি উপবনে শুক্রবার রাতে মেহেন্দিগঞ্জ স্টিমারঘাটে থাকা অবস্থায় হামলা চালিয়ে ভাঙচুর করে একদল সন্ত্রাসী।

এসময় সন্ত্রাসীদল লঞ্চের কেরানি নাসিমুল হাসান চৌধুরীকে মারধার করে নগদ ১৭হাজার টাকা ও একটি মোবাইল ছিনিয়ে নিয়ে যায়। এদের মধ্যে রায়হান নামে একজনকে চিহ্নিত করে মেহেন্দিগঞ্জ থানায় শনিবার একটি লিখিত অভিযোগ দেয়া হয়েছে। কিন্তু থানা পুলিশ ঘটনার সঙ্গে জতিদের গ্রেপ্তারে কোনো উদ্যোগ নেয়নি।

পরে ঘটনার প্রতিবাদ ও হামলাকারী সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ৬ জানুয়ারি সকাল ৬টা থেকে বরিশালের হিজলা, মেহেন্দিগঞ্জ ও মজুচৌধুরীরহাটসহ তিনটি রুটে ধর্মঘটের ডাক দেয়া হয়েছে।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print