সোমবার , ২৩ এপ্রিল ২০১৮
মূলপাতা » জাতীয় » শ্রীমঙ্গলে অভিভাবকহীন দু’টি কন্যা শিশু উদ্ধার

শ্রীমঙ্গলে অভিভাবকহীন দু’টি কন্যা শিশু উদ্ধার

Two-girl-childমৌলভীবাজারের শ্রীমঙ্গল থেকে অভিভাবকহীন দু’টি কন্যা শিশুকে উদ্ধার করেছে পুলিশ। পরে পুলিশ তাদের উপজেলা সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তাদের কাছে হস্থাস্তর করে।

গত ২৯ ডিসেম্বর সোমবার দুপুরে শহরের চৌমুহনা এলাকায় ডাস বাংলা এটিএম বুথের পাশ থেকে তাদের উদ্ধার করা হয়। এ ঘটনায় তাদের অভিভাবকদের খুজতে শহরের মাইকিং করা হয়।

স্থানীয় আশ পাশের ফুটপাতের দোকানিরা জানান, একদিকে প্রচন্ড শীত ও অন্যদিকে হরতাল চলছে। এরই মধ্যে সকালে এক ব্যাক্তি ওই অবুঝ দুই শিশুকে চৌমুহনার বুথের পাশে বসিয়ে রেখে চলে যায়। সকাল গড়িয়ে দুপুর পর্যন্ত দীর্ঘক্ষতা তাদের ওই অভিভাবক না আসায় শিশুরা কাদঁতে থাকে। এসময় পুলিশ পাশেই হরতালের ডিউটিরত অবস্থায় দায়িত্ব পালন করছিল।

উৎসুক কেউ কেউ এই শিশুদের বিস্কুট কিনে দিলে তারা কান্না বন্ধ করে বিস্কুট খায়। পরে এলাকাবাসী ও পুলিশের দৃষ্ঠি গোচর হলে তৎপর হয়ে উঠে তাদের অভিভাবকের খোঁজে।

এসময় তাদের নাম জিজ্ঞাস করলে বড় শিশুটি তার নাম আখিঁ  ও তার ছোট বোনের নাম শিল্পী বলে জানায়। এ ছাড়া তারা আর কিছু বলতে পারেনা।  এদের বড় শিশুটি আখিঁ’র বয়স আনুমানিক ৩ বছর ও ছোট শিশুটির বয়স ২ বছর হবে বলে স্থানীয়রা জানান।

পরে পুলিশ তাদের উদ্ধার করে শ্রীমঙ্গল সমাজসেবা কর্মকর্তাদের কাছে হস্থাস্তর করে।

পুলিশ ও স্থানীয়রা জানান, রেখে যাওয়া লোকটি তাদের বাবা হতে পারে এবং ইচ্ছে করে তাদের এখানে রেখে পালিয়ে গেছে।

এদিকে সমাজসেবা কর্মকর্তা মোঃ আশিকুজ্জামান জানান, ওই শিশুদের অভিভাবকের খোজে শহর ও শহরতলী এলাকায় মাইকিং করা হচ্ছে এবং তাদের কি করা যায় সে বিষয়ে আইনগত প্রক্রিয়া চলছে।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print