সোমবার , ১৮ জুন ২০১৮
মূলপাতা » ক্রিকেট » বিশ্বকাপ সামনে রেখে ১০ দিনের প্রস্তুতি ক্যাম্প শুরু হচ্ছে

বিশ্বকাপ সামনে রেখে ১০ দিনের প্রস্তুতি ক্যাম্প শুরু হচ্ছে

imagesবিশ্বকাপকে সামনে রেখে আগামী ১২ জানুয়ারি থেকে ক্যাম্প শুরু করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  দেশের মাটিতে ১০ দিন অনুশীলন করার কথা রয়েছে ক্রিকেট খেলোয়াড়দের। 

এবারের বিশ্বকাপ আয়োজক অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে আগামী ২৫ জানুয়ারি অস্ট্রেলিয়ার উদ্দেশে ঢাকা ছাড়বে টিম বাংলাদেশ। সেখানে অনুশীলনসহ চারটি প্রস্তুতি ম্যাচ খেলবে মাশরাফি-সাকিবরা।

জিম্বাবুয়ে সিরিজের পর ছুটিতে চলে যান জাতীয় দলের কোচিং স্টাফরা। বড়দিন ও নতুন বছরের ছুটি কাটিয়ে একে একে টাইগারদের সঙ্গে যোগ দেবেন তারা। শুক্রবার রাতে ঢাকায় ফিরবেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। তার সঙ্গে থাকবেন স্পিন কোচ রুয়ান কালপাগে।

এছাড়া পেস বোলিং কোচ হিথ স্ট্রিক ৮ জানুয়ারি এবং ফিল্ডিং কোচ ফিল হালসল ৯ জানুয়ারি ঢাকায় ফিরবেন।  এরই মধ্যে ছুটি কাটিয়ে গত পরশু ঢাকায় ফিরেছেন ট্রেনার মারিও ভিল্লাভারায়েন।

বিশ্বকাপের জন্যে গত ৬ ডিসেম্বর ৩০ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ৭ জানুয়ারির মধ্যে ১৫ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করবে বিসিবি।

বিশ্বকাপের ‘এ’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা, আফগানিস্তান ও স্কটল্যান্ড।

৩০ সদস্যের প্রাথমিক দল : মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, মার্শাল আইয়্যুব, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, নাসির হোসেন, মোহাম্মদ ইলিয়াস সানী, জিয়াউর রহমান, মাশরাফি বিন মুর্তজা, লিটন কুমার দাশ, শফিউল ইসলাম, আব্দুর রাজ্জাক, ইমরুল কায়েস, আল-আমিন হোসেন, মুমিনুল হক, শামসুর রহমান শুভ, মুক্তার আলী, রুবেল হোসেন, সাব্বির রহমান, তাসকিন আহমেদ, আবুল হাসান রাজু, আরাফাত সানী, মো. মিঠুন, সৌম্য সরকার, তাইজুল ইসলাম, শুভাগত হোম, নাঈম ইসলাম, জুবায়ের হোসেন লিখন এবং মোহাম্মদ শহীদ।

 

#


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print