শুক্রবার , ২০ জুলাই ২০১৮
মূলপাতা » প্রধান খবর » ‘নাশকতার আশঙ্কা থাকলে সমাবেশে অনুমতি নয়’

‘নাশকতার আশঙ্কা থাকলে সমাবেশে অনুমতি নয়’

kamal-khan_hm3নাশকতার আশঙ্কা থাকলে আগামী ৫ জানুয়ারি বিএনপিকে সমাবেশের অনুমতি দেয়া হবে না বলে সাফ জানালেন, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান।

শুক্রবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে হজ্জ ও ওমারাহ্ মেলার উদ্বোধন শেষে, সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, ‘আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়, এমন কোন আশঙ্কা থাকলে সোহরাওয়ার্দী  উদ্যানে বিএনপিকে কোনরকম সমাবেশ করতে দেওয়া হবে না।’

প্রতিমন্ত্রী এ সময় আরো বলেন, আইন-শৃঙ্খলা পরিস্থিতি খারাপ হবে না; কিংবা নাশকতার কোন আশঙ্কা থাকবে না- এমন নিশ্চয়তা পেলে ওই রাজনৈতিক দলটিকে সমাবেশ করতে দেওয়ায় কোন বাধা নেই। তবে সব কিছু নির্ভর করছে সার্বিক পরিস্থিতির ওপর।’

এদিকে বিএনপি নেতৃবৃন্দ বলেছেন, ওই উদ্যানে সমাবেশ করার অনুমতি না পেলেও রাজপথে থাকবেন তারা।

অন্যদিকে, ৫ জানুয়ারি রাজধানীতে আওয়ামী লীগও পৃথক সমাবেশের ডাক দিয়েছে। সব রকম নাশকতা ও অরাজকতা রোধে মাঠে থাকবে সরকারি এ দলটি।

গত ৫  জানুয়ারি দেশে দশম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। তত্ত্বাবধায়ক সরকারের দাবি না মানায় ওই নির্বাচনে অংশ না নিয়ে তা প্রতিহত করার ঘোষণা দেয়  বিএনপি।

ওই নির্বাচনকে অবৈধ দাবি করে, দলটির  সরকার পতন আন্দোলনের কর্মসূচি ঘোষণা দেওয়ায় রাজনৈতিক অঙ্গনে সৃষ্টি হয়েছে উত্তেজনা। যাতে নতুন মাত্রা যুক্ত করেছে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর এই কৌশলী মন্তব্য।

 

 


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print