সোমবার , ২৩ জুলাই ২০১৮
মূলপাতা » ফুটবল » কাশ্মীর সীমান্তে তুমুল গোলাগুলি, ৪ পাক সেনা নিহত

কাশ্মীর সীমান্তে তুমুল গোলাগুলি, ৪ পাক সেনা নিহত

bsf_kata-tar_76266কাশ্মীর সীমান্তে পাকিস্তান ও ভারতের নিরাপত্তারক্ষীদের মধ্যে তুমুল গোলাগুলির ঘটনা ঘটেছে। ভারতের সীমান্তরক্ষীদের গুলিতে চার পাকিস্তানি সেনা নিহত হয়েছে। এর আগে পাকিস্তান সীমান্তরক্ষা বাহিনী রেঞ্জার্সের গুলিতে এক ভারতীয় সেনা নিহত হয়। বুধবার রাত থেকে শুরু হয়ে বৃহস্পতিবার সকাল পর্যন্ত এ সংঘর্ষ চলে। এ ঘটনার পর সেখানে এখন টানটান উত্তেজনা বিরাজ করছে।

 

বিবিসির খবরে বলা হয়, রেঞ্জার্সের গুলিতে সকারগড় সেক্টরে এক ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) সদস্য নিহতের পরপরই ব্যাপক গোলাগুলি শুরু হয়। এ সময় জম্মু ও কাশ্মীর সীমান্তে ভারতীয় সেনাদের গুলিতে চার পাকিস্তনি সীমান্তরক্ষী নিহত হয়।

 

বিএসএফের ইন্সপেক্টর জেনারেল রাকেশ শর্মা জানান, জম্মু ও কাশ্মীরের সাম্বা সীমান্তে বুধবার চার পাকিস্তানি সীমান্তরক্ষী নিহত হয়েছে। এ ঘটনার পরপরই রেঞ্জার্সের সদস্যরা ওই সীমান্তে ব্যাপক গুলিবর্ষণ করে। এ সময় অন্তত ১২টি সীমান্তচৌকি লক্ষ্য করে গুলি ছোড়া হয়।

 

বিএসএফের পক্ষ থেকে জানানো হয়েছে, নিহত সেনাদের মৃতদেহ নেওয়ার জন্য পাকিস্তানি সীমান্তরক্ষী বাহিনীর পক্ষ থেকে পতাকা উত্তোলন করা হলে গোলাগুলি বন্ধ করা হয়।

 

পাকিস্তান এ ঘটনার প্রতিবাদ জানিয়ে ইসলামাবাদে ভারতীয় হাইকমিশনারকে তলব করা হয়েছে বলে পাকিস্তানের পররাষ্ট্র বিভাগের এক বিবৃতিতে জানানো হয়েছে। উভয় দেশের সীমান্ত অস্ত্রবিরতি চুক্তি হয় ২০০৩ সালে। কিন্তু এরপরও এই চুক্তিভঙ্গ করে সংঘর্ষের ঘটনা ঘটে।

 

তথ্যসূত্র : বিবিসি, ডননিউজ ও এনডিটিভি।

 


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print