শুক্রবার , ২০ জুলাই ২০১৮
মূলপাতা » বেসরকারি » রংপুরে বিপুল পরিমাণ সরকারি ওষুধসহ আটক ৪

রংপুরে বিপুল পরিমাণ সরকারি ওষুধসহ আটক ৪

রংপুর মহানগরীর তামপাট উপস্বাস্থ্য কেন্দ্রের বিপুল পরিমাণ সরকারি ওষুধ চুরি করে বিক্রির সময় মেডিকেল অফিসার, সহকারী অফিসার, ফার্মাসিস্টসহ চারজনকে হাতেনাতে আটক করেছে বিক্ষুব্ধ জনতা। এ সময় আটকদের কাছ থেকে বিনামূল্যে বিতরণের জন্য তিন হাজার ৫৭০ পিচ ট্যাবলেটসহ সিরাপ উদ্ধার করা হয়।

পুলিশ ও স্থানয় প্রতক্ষ্যদর্শী সূত্রে জানা গেছে, রোববার সকালে নগরীর জিয়াতপুকুর এলাকায় তামপাট উপস্বাস্থ্য কেন্দ্র থেকে মেডিকেল অফিসার মারুফা হাসান, সহকারী অফিসার আশরাফ আলী, ফার্মাসিস্ট আখতারুজ্জামানের উপস্থিতিতে বস্তায় করে প্রায় ১৫ প্রকারের ট্যাবলেট ও সিরাপ অন্যত্র বিক্রির উদ্দেশ্যে গোপনে পিয়ন আব্দুল খালেকের বোন ভুল্লি বেগমের মাধ্যমে বাহিরে নিয়ে যাওয়ার সময় লোকজন দেখে ফেলে।

এ সময় স্থানীয় জনতা তাদেরকে আটক করে কাউন্সিলরকে খবর দেন। কাউন্সিলর আবুল কাশেম ঘটনাস্থলে এসে পুলিশকে নিয়ে বস্তা থেকে ওষুধ উদ্ধার করেন। পরে নগরমীরগঞ্জ থেকে ডাক্তার হিসেবে পরিচয় দেয়া অফিস পিয়ন আব্দুল খালেকের ফার্মেসির তালা ভেঙে দোকানে বিনামূল্যে বিতরণের জন্য বিভিন্ন প্রকারের ১১৭ পিচ ট্যাবলেট ও সিরাপ উদ্ধার করা হয়।

উদ্ধারের সময় উপজেলা স্বাস্থ্য পরিদর্শক শাহ্ সুলতান, কোতয়ালী থানার উপ-পরিদর্শক আব্দুর রাজ্জাক, স্থানীয় বাজার কমিটির সভাপতি সৈয়দ মাহবুব মোর্শেদ শামীমসহ ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। প্রতিবাদে এলাকাবাসী সেখানে বিক্ষোভ করে।

সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সালাউদ্দিন মাহামুদ জানান, এ ঘটনায় একটি তদন্ত কমিটি করা হবে। মামলার প্রস্তুতি চলছে।

কাউন্সিলর আবুল কাশেম জানান, ওই স্বাস্থ্যকেন্দ্রটিতে কোনো চিকিৎসা সেবা দেয়া হয় না। জড়িতরা ওষুধ চুরি করে বিক্রি করছে। এ বিষয়ে কঠোর ব্যবস্থা নেয়ার দাবি জানান তিনি।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print