সোমবার , ১৬ জুলাই ২০১৮
মূলপাতা » ক্রিকেট » মেসি-নয়ারকে ছাড়িয়ে সেরা রোনালদো

মেসি-নয়ারকে ছাড়িয়ে সেরা রোনালদো

রিয়াল মাদ্রিদের তারকা রোনালদো গত বছরও এই পুরস্কার জিতেছিলেন।

বিশ্ব জুড়ে ১০০ সাংবাদিক এবং ফুটবল বিশেষজ্ঞদের ভোটে পুরস্কারটি জেতেন রোনালদো; ৯২৮ ভোট পেয়েছেন তিনি। দেশের হয়ে ব্রাজিল বিশ্বকাপে ভালো করতে না পারলেও ক্লাবের হয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগসহ এই বছর মোট চারটি শিরোপা জেতেন ২৯ বছর বয়সী এই তারকা।

এই পুরস্কার জিততে জার্মানির মানুয়েল নয়ার এবং আর্জেন্টিনার ছোট্ট জাদুকর লিওনেল মেসিকে পেছনে ফেলেন পর্তুগিজ ফরোয়ার্ড রোনালদো। বায়ার্ন মিউনিখের গোলরক্ষক নয়ার ৭৮৯ এবং বার্সেলোনার তারকা মেসি ৫৯৩ ভোট পান।

এই বছরের ফিফা-ব্যালন ডি’অর পুরস্কার জয়ের লড়াইয়েও রোনালদোর সঙ্গে আছেন বিশ্বকাপের সেরা খেলোয়াড় মেসি এবং সেরা গোলরক্ষক নয়ার। ১২ জানুয়ারি ফিফা-ব্যালন ডি’অর জয়ীর নাম ঘোষণা করা হবে।

ব্রিটেনের এই ম্যাগাজিনের দেয়া সেরা কোচের পুরস্কার পেয়েছেন জার্মানির ইওয়াখিম লুভ। গতবারের লা লিগা জয়ী আতলেতিকো মাদ্রিদের দিয়েগো সিমেওনে এবং রিয়ালকে দশম চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জেতানো কার্লো আনচেলত্তিকে পেছনে ফেলেন জার্মানির কোচ।

বিশ্বকাপ জেতা জার্মানি বর্ষসেরা দল নির্বাচিত হয়েছে। সেরা দলের তালিকায় দ্বিতীয় এবং তৃতীয় স্থানে আছে যথাক্রমে রিয়াল মাদ্রিদ ও আতলেতিকো মাদ্রিদ।

সোমবার রাতে গ্লোব সকারের বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জেতেন রোনালদো।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print