মঙ্গলবার , ১৭ জুলাই ২০১৮
মূলপাতা » ক্রিকেট » নিউজিল্যান্ডের টেস্ট ইতিহাসে সেরা বছর

নিউজিল্যান্ডের টেস্ট ইতিহাসে সেরা বছর

নিউজিল্যান্ডক্রাইচচার্চে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টে একদিন বাকি থাকতেই শ্রীলঙ্কার বিপক্ষে আট উইকেটের বিশাল জয় তুলে নিল নিউজিল্যান্ড। লঙ্কানদের দেয়া ১০৫ রানের সহজ টার্গেটে বক্সিং ডে টেস্টে দুই উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌছেযায় কিউইরা।

স্কোর: নিউজিল্যান্ড-৪৪১ ও ১০৭/২(৩০.৪ ওভার)
শ্রীলঙ্কা-১৩৮ ও ৪০৭(ফলোঅন)

এদিকে এ জয়ের ফলে স্বাগতিকরা তাদের টেস্ট ক্রিকেট ইতিহাসে সেরা বছর কাটালো। ২০১৪ সালে ব্রেন্ডন ম্যাকালামরা নয়টি টেস্ট খেলে পাঁচ জয়ের বিপরীতে দুই ড্র ও দুটি টেস্ট হেরেছে। এর আগে দলটির সেরা সাফল্য ছিল ১৯৮৫ সালে। সেবার ব্ল্যাক ক্যাপসরা ১০ টেস্ট খেলে চার জয় ও তিন ড্রয়ের পাশাপাশি হেরেছে তিনটি টেস্ট।

আগের দিনের ২৯৩ রানে পাঁচ উইকেট হারানো সফরকারিরা এদিন আবারো ব্যাটিংয়ে নামেন। তবে ওপেনার দিমুথ করুনারত্নের ১৫২ ও অ্যাঞ্জেলো ম্যাথিউসের ৬৬ রানের পর আর কেউ বড় অঙ্কের ঘরে না যেতে পারলে ৪০৭ রানে থামে প্রথম ইনিংসে ফলোঅনে পড়া দলটির দ্বিতীয় ইনিংস।

কিউইদের হয়ে দারুণ বোলিং করে চারটি করে উইকেট ভাগাভাগি করে নেন ট্রেন্ট বোল্ট ও টিম সাউদি।

সহজ টার্গেটে ব্যাটিং করতে নেমে নিউজিল্যান্ডে ওপেনাররা দ্রুত ফিরে গেলেও কেন উইলিয়ামসন ও রস টেইলরের ব্যাটিং দৃড়তায় সিরিজে লিড নেয় দলটি।

ম্যাচ সেরা হন প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের হয়ে ১৯৫ রান করা অধিনায়ক ম্যাকালাম। আগামী ‍তিন জানুয়ারী ওয়েলিংটনে দু’দলের মধ্যকার দ্বিতীয় ও শেষ টেস্ট অনুষ্ঠিত হবে।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print