শুক্রবার , ২৭ এপ্রিল ২০১৮
মূলপাতা » প্রধান খবর » রাজধানীতে পেট্রোল বোমায় দুই সন্তানসহ মা দগ্ধ

রাজধানীতে পেট্রোল বোমায় দুই সন্তানসহ মা দগ্ধ

পেট্রোল বোমারাজধানীর কাজীপাড়ায় বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা হরতালের আগের রাতে পিকেটারদের ছুঁড়ে মারা পেট্রোল বোমায় দুই সন্তানসহ এক মহিলা দগ্ধ হয়েছেন। এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয় ও শাহবাগ এলাকায় পিকেটারদের ছোঁড়া ককটেলের আঘাতে আহত হয়েছেন আরও তিনজন। আহতদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে।

রবিবার রাতের এ ঘটনায় পেট্রোল বোমায় দগ্ধ সামছুন্নাহার (৫৫) জানান, সন্ধ্যার পরে শান্তিনগরে মেয়ে অনিকাকে (১৭) ডাক্তার দেখিয়ে সিএনজি চালিত অটোরিক্সায় করে মিরপুর সাত নম্বরে এক আত্মীয়ের বাসায় যাচ্ছিলেন তারা। রাত আটটার দিকে মিরপুরের কাজীপাড়া এলাকায় পৌঁছালে দুর্বৃত্তরা পরপর কয়েকটি বোমার বিস্ফোরণ ঘটায়। একপর্যায়ে তাদের বহনকারী অটোরিক্সাটি লক্ষ্য করে পেট্রোল বোমা ছুঁড়ে। এতে অটোরিক্সাটিতে আগুন ধরে যায়। এ সময় তারা দ্রুত নামলেও আগুন তাদের গায়ের কাপড়েও ধরে যায়। পরে স্থানীয়রা দ্রুত আগুন নেভায়।

গুরুতর আহত অবস্থায় তাদের অন্য একটি অটোরিক্সায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান স্থানীয়রা। সামছুন্নাহার ছাড়াও তার মেয়ে অনিকা ও ছেলে তাজিবুল হক দগ্ধ হন। তাদের মধ্যে তানজিমুল হকের অবস্থা গুরুতর। তাদের তিনজনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

একই সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার শিববাড়ি মোড়ে ককটেল বিস্ফোরণে সাথী আক্তার, রুমা চৌধুরী ও শাহবাগ এলাকায় হারুনুর রশিদ নামের এক রিক্সা চালক আহত হয়েছেন। তাদের দু’জনকেও ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

এছাড়া রাজধানীর নয়া পল্টনে জোনাকী সিনেমা হলের সামনে ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে দুর্বৃত্তরা। রবিবার সন্ধ্যার আগে ও পরে সেখানে ককটেলের বিস্ফোরণ ঘটানো হয়। হরতালের সমর্থনে রাজধানীর নয়াবাজার এলাকায় বিক্ষোভ মিছিল করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রশিবির। এসময় তারা সেখানে দু’টি ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করে।

ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় হরতালের সমর্থনে মিছিল করেছে জাতীয়তাবাদী ছাত্রদল। মিছিল শেষে তারা কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটায়। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মোজাম্মেল হক বাংলা ট্রিবিউনকে জানান, ককটেল ও বোমা হামলার ঘটনায় আহতদের বিষয়ে সংশ্লিষ্ট থানাগুলোকে অবহিত করা হয়েছে।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print