বুধবার , ২৫ এপ্রিল ২০১৮
মূলপাতা » ক্রিকেট » বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন আজমল

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন আজমল

আজমলপাকিস্তানের নিষিদ্ধ অফ স্পিনার সাঈদ আজমল বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন। তার বোলিং অ্যাকশনের এখনো কোনো ছাড়পত্র না পাওয়ায় বিশ্বকাপের স্কোয়াড থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন। গেল তিন বছরের শীর্ষস্থানীয় উইকেট শিকারি আজমল জুলাই মাসে অবৈধ বোলিং অ্যাকশনের জন্য নিষিদ্ধ হয়েছেন। এদিকে আরেক নিষিদ্ধ অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ আইসিসির পুনঃপরীক্ষার মধ্য দিয়ে যাবেন।

আসন্ন জানুয়ারির ৭ তারিখ বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করবে পাকিস্তান। বিশ্বকাপের প্রাথমিক তালিকায় স্থান পেয়েছিলেন ৩৭ বছর বয়সী আজমল। কিন্তু নিজের বোলিং অ্যাকশন পুনঃপরীক্ষা করার জন্য এখনো প্রস্তুত নন তিনি। তার বর্তমান বোলিং অ্যাকশন নিয়েও নিজেই তিনি সন্তুষ্ট নন। সে কারণে ঘরোয়া ক্রিকেটে তিনি বল করে যাবেন। যখন পুনঃপরীক্ষার জন্য নিজেকে প্রস্তুত মনে করবেন তখনই কেবল আইসিসির কাছে পরীক্ষা দেবেন। সে কারণে আজমল বিশ্বকাপ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান শাহরিয়ার খান। বলেন, ‘আজমল নিজেকে সরিয়ে নিয়েছে। আমরা আশায় ছিলাম পুনঃপরীক্ষায় আজমল যদি ছাড়পত্র পায় তাহলে তাকে বিশ্বকাপ স্কোয়াডে রাখব। কিন্তু সে ছাড়পত্র পেতে ব্যর্থ হয়েছে। ফলে আগামী এক থেকে দুই বছর আন্তর্জাতিক ক্রিকেটে সে নিষিদ্ধ থাকবে। তার মানে তার ক্যারিয়ার শেষ হওয়ার পথে।’


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print