সোমবার , ১৬ জুলাই ২০১৮
মূলপাতা » ক্রিকেট » ৫ মিনিটের তান্ডবে বিধ্বস্ত জামাল

৫ মিনিটের তান্ডবে বিধ্বস্ত জামাল

জামালদক্ষিণ কোরিয়ান শীর্ষ ক্লাব বুসান আই পার্কের সাথে সমানে সমান লড়েও শেষ পর্যন্ত আত্মসমর্পন করেছে বাংলাদেশের পেশাদার লিগ জয়ী দল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। বুসানের প্রথম পাঁচ মিনিটের তান্ডবে পুরোপুরি বিধ্বস্ত হয়েছে স্বাগতিক জামাল। আর তার খেসারত দিয়েছে তারা, পুরো ম্যাচে ভাল খেলেও ২-০ গোলে বুসানের কাছে পরাজিত হয়ে মাঠ ছেড়েছে মারুফুল হকের শিষ্যরা।

ম্যাচ শুরু হয়েছে তখন এক মিনিটও হয়নি, শেখ জামালের রক্ষণভাগের খেলোয়াড়দের বোকা বানিয়ে গোল করেন কিম জিউন। পার্ক ইয়ংগির একটি পাস থেকে ডি বক্সের ভিতরে বল পেয়েই গোল করেন কিম জিনউ। ফলে ১-০ গোলে এগিয়ে যায় দলটি। পাঁচ মিনিটের মাথায় আবারও জামালের দূর্গে হানা দেয় কোরিয়ান ফুটবলাররা। এসময় গোল করেন কোরিয়ার ইউন ডংমিন। প্রথমার্ধেই পাঁচ মিনিটেই ২-০ এগিয়ে যায় সফরকারীরা।

এই পাঁচ মিনিট বাদ দিলে চ্যাম্পিয়নদের মতোই খেলেছে শেখ জামাল ধানমন্ডির ক্লাবটি। বেশ কয়েকটি আক্রমণও করেছে দারুণভাবে। কিন্তু ফরোয়ার্ডদের দক্ষতার অভাব গোল পায়নি দলটি। তবে বলতেই হয় কোরিয়ানর রক্ষণভাগ ছিল খুবই সুদৃড়। দুটি গোল হজমের পরে বেশ গুছিয়ে খেলতে শুরু করে শেখ জামাল। পিছিয়ে পরেও বারবার আক্রমণে গিয়েও গোল পায়নি দলটি। প্রথমার্ধে দুইবার সহজ সুযোগ পায় জামালের ফরোয়ার্ড ডার্লিংটন। এছাড়া ল্যান্ডিং ও ওয়েডসনের শট অল্পের লক্ষভ্রষ্ট হয়, ফলে গোল বঞ্চিত হয় শেখ জামাল।

দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধারা অব্যাহত রাখে স্বাগতিক জামাল। তবে গোলমুখে গিয়ে বারবারই ব্যর্থ হতে হয়েছে তারা। ৬৫ মিনিটে ওয়েডসনে শট বার ঘেঁষে বাইরে চলে যায়। সুযোগ পেয়েছিলেন ডার্লিংটনও। কিন্তু কাজে লাগাতে ব্যর্থ হয়। ওদিকে, আক্রমণ অব্যাহত ছিল বুসান আই পার্কেরও। ৭৬ মিনিটে পার্ক ইয়ংগির শট বারে লেগে ফিরে যায়।

শেষ সময়ে মরণ কামড় দিতে প্রস্তুত ছিল জামালের খেলোয়াড়রা। কিন্তু কোরিয়ান রক্ষণে দৃঢ়তায় ভাঙ্গন ধরাতে পারেনি তারা। ৮০ মিনিটে সহজ সুযোগ হাতছাড়া হয় জামালের। জামালের হাইতিয়ান মিডফিল্ডার ওয়েডসনের ফ্রি কিক বারে লেগে ফিরায় গোল বঞ্চিত হয় জামাল। ৮৮ মিনিটে সোহেল রানার শট ঝাপিয়ে পড়ে আটকে দেয় গোলরক্ষক লি চেংগিউন। ফলে শেষ সময়ে শেষ সুযোগটি মিস হয় তাদের। ফলে ২-০ ব্যবধানের হার নিয়েই মাঠ ছাড়তে হয় মারুফুল হকের শিষ্যরা।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print