শুক্রবার , ২০ জুলাই ২০১৮
মূলপাতা » ক্রিকেট » ২০১৫ শেষ বিশ্বকাপ হতে যাওয়া খেলোয়াড়রা

২০১৫ শেষ বিশ্বকাপ হতে যাওয়া খেলোয়াড়রা

2015 ICCঅস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড অনুষ্ঠেয় আসরই অনেক খেলোয়াড়ের শেষ বিশ্বকাপ হতে পারে। ২০১৯ সালের বিশ্বকাপে হয়তো অনেক তারকা ক্রিকেটারকেই মিস করবে বিশ্ববাসী। সুতরাং ২০১৫ আসরই হবে তাদের শেষ বিশ্বকাপ। কেননা আগামী বিশ্বকাপের পর আর ওয়ানডে খেলবেন না বলে ইতোমধ্যেই অনেকে ঘোষণা দিয়েছেন।

 

২০১৫ বিশ্বকাপের পর অবসর নিতে পারেন যে সকল তারকা খেলোয়াড়:

 

শ্রীলংকা: শ্রীলংকার দুই মহীরুহ মাহেলা জয়াবর্ধনে এবং কুমার সাঙ্গাকারা বিশ্¦কাপের পর অবসরে যাওয়ার ঘোষণা দিয়েছেন। নিজ মাটিতে শেষ ওয়ানডে খেলে ফেলেছেন বলে ইতোমধ্যেই ঘোষণা দিয়েছেন তারা। এই মেগা ইভেন্টের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেবেন তারা। বাংলাদেশে অনুষ্ঠিত ২০১৪ টি-২০ বিশ্বকাপের শিরোপা জয়ের পর আন্তর্জাতিক টি-২০ থেকে অবসর নিয়েছেন জয়াবর্ধনে। পক্ষান্তরে নিউজিল্যান্ডের বিপক্ষে নিজের শেষ টেস্ট সিরিজ খেরবেন সাঙ্গাকারা। প্রথমবারের মত বিশ্বকাপ জয়ের পর তিনিও আন্তর্জাতিক টি-২০ থেকে অবসর ঘোষণা করেছেন। তিলকরত্নে দিলশানকেও নিশ্চিতভাবেই ইংল্যান্ড বিশ্বকাপে দেখা যাবে না।

 

পাকিস্তান: পাকিস্তান টি-২০ অধিনায়ক ও তারকা অলরাউন্ডার শহিদ আফ্রিদি, অধিনায়ক মিবাহ-উল-হক এবং অভিজ্ঞ ব্যাটসম্যানে ইউনিস খানের জন্য ২০১৫ আসরই শেষ বিশ্বকাপ হবে বলে নিশ্চিতভাবে বলা যায়।

 

ভারত: দেশের হয়ে টি-২০ ও ৫০ ওভারের বিশ্বকাপ শিরোপা জয় করা ভারতের অভিজ্ঞ অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে অনুষ্ঠিতব্য টুর্নামেন্টের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিতে পারেন।

 

ওয়েস্ট ইন্ডিজ: ক্যারিবীয় দলটির পাওয়ার হাউজ ক্রিস গেইল এবং জেরোমে টেইলর শেষবারের মত বিশ্বকাপে মাঠে নামতে পারেন।

 

অস্ট্রেলিয়া: হ্যামস্ট্রিং অস্ত্রোপচার করার পর পুনর্বাসনে থাকা অসি অধিনাক মাইকেল ক্লার্কও আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিতে পারেন।

 

২০১৯ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য বিশ্বকাপে আরো যে সকল খেলোয়াড়দের না খেলা সম্ভাবনা রয়েছে-

 

দক্ষিণ আফ্রিকা: ইমরান তাহির,ডেল স্টেইন এবং লওনাবো সোতসোবে।

 

বাংলাদেশ: বর্তমানে টেস্ট ক্রিকেটে বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

 

ইংল্যান্ড: ইংলিশ ফাস্ট বোলার জেমস এন্ডারসন এবং দলের তারকা ব্যাটসম্যান ইয়ান বেল।

 

নিউজিল্যান্ড: অভিজ্ঞ অলরাউন্ডার ড্যানিলে ভেট্টরিকে ২০১৯ বিশ্বকাপে দেখা যাবেনা নিশ্চিত। এ ছাড়া অলরাউন্ডার জেমস ফ্রাংকলিন, অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম, স্পিনার নাথান ম্যাককালাম, ফাস্ট বোলার কাইল মিলস, তারকা ব্যাটসম্যান রস টেইলরকে না-ও দেখা যেতে পারে। সূত্র: বাসস

আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print