মঙ্গলবার , ১৭ জুলাই ২০১৮
মূলপাতা » জাতীয় » শুক্রবার ময়মনসিংহ-চট্রগ্রাম রুটে নতুন ট্রেন উদ্বোধন

শুক্রবার ময়মনসিংহ-চট্রগ্রাম রুটে নতুন ট্রেন উদ্বোধন

Train-East-zoneরেলমন্ত্রী মো. মুজিবুল হক এমপি আগামীকাল শুক্রবার বিকেল ৫টায় ময়মনসিংহ-চট্রগ্রাম ময়মনসিংহ নতুন আন্তঃনগর ট্রেন বিজয় এক্সপ্রেসের উদ্বোধন করবেন। পাশাপাশি ময়মনসিংহ স্টেশনে নতুন নির্মিত ফুটওভার ব্রীজেরও উদ্বোধন করবেন তিনি।

ময়মনসিংহ রেলওয়ে স্টেশন চত্বরে সংশ্লিষ্ট বিষয়ে একটি আলোচনা সভার আয়োজন করা হয়েছে। রেলমন্ত্রী এতে আলোচনা করবেন। সভাপতিত্ব করবেন, রেলপথ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মনসুর আলী সিকদার এনডিসি। উপস্থিত থাকবেন অন্যান্যদের মাঝে বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. তাফাজ্জল হোসেন।

জানা গেছে, বর্তমান ধর্মমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমানের কথা সবিশেষ উল্লেখযোগ্য। তিনি যখন জনপ্রতিনিধি ছিলেন এবং জাতীয় সংসদের রেল যোগাযোগ সংসদীয় কমিটির সভাপতি ছিলেন তখন পাঠক স্মরন করুন, ময়মনসিংহ রেলওয়ের প্রভূত উন্নতি সাধনে তিনি ছিলেন আমাদের অপরিহার্য্য ব্যক্তিত্ব। বর্তমান মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান তৎকালীন সময়ে ছিলেন রেলওয়ের উন্নতি সাধনে করিৎ কর্মা এক প্রবাদ পুরুষ। তিনি মালগুদাম রেলওয়ে ব্রীজের নির্মান কাজ সম্পন্ন করেছিলেন। তখন তিনি বলেছেন, প্রয়োজনে যাত্রী সাধারনের প্রভূত উন্নতিসাধনে রেলের উন্নতি অব্যহত থাকবে। আজ তার সুফল ময়মনসিংহবাসী পাচ্ছেন।

নানা প্রকার বিষয়ের প্রেক্ষিতে ময়মনসিংহবাসীর জন্য এটা সুসংবাদ। সড়ক পথে যাতায়াত এখন অনেকটাই দুঃসহ। শুধুমাত্র বাসে চেপে ময়মনসিংহ থেকে ঢাকা গেলেই সময় ক্ষেপন হয়ে যায় চার থেকে পাঁচ ঘন্টা। অত্যান্ত নাজুক পরিস্থিতিতে রয়েছে বৃহত্তর ময়মনসিংহের একাধিক গুরুত্বপূর্ণ সড়ক পথ। যেখান দিয়ে সিংহভাগ মানুষ জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করছে। সেখানে ময়মনসিংহ থেকে সরাসরি চট্রগ্রাম যাবার একটি সুন্দরতম রেল যোগাযোগ স্থাপিত হওয়া নির্ধিদায় ময়মনসিংহবাসীর জন্য সুসংবাদ এবং সুসংবাদ।

ঢাকা-ময়মনসিংহ রেললাইন বাড়িয়ে দেয়াসহ ময়মনসিংহ-চট্রগ্রাম সরাসরি রেল যোগাযোগ স্থাপনের বিষয়ে একাধিকবার লেখালেখি করা হয়েছে। আমরা মনে করি আমাদের মেধা শ্রমের সুফল খানিকটা হলেও ময়মনসিংবাসী পেয়েছে। কারণ ময়মনসিংহ টু চট্রগ্রাম এবং চট্রগ্রাম টু ময়মনসিংহ রেলপথ যোগাযোগটি অত্যন্ত তাৎপর্যপূর্ণ। দূর-দূরান্তে বাস ট্রিপে যাত্রীদের সময় ক্ষেপন এবং ঝুঁিক দুটোই এখন কমবে পাশাপাশি ভ্রমণ হবে নিরাপদ আনন্দায়ক।

জানা গেছে, বিজয় এক্সপ্রেস সপ্তাহে দু’দিন বন্ধ থাকবে। ময়মনসিংহে মঙ্গলবার এবং বুধবার চট্রগ্রাম। আর সপ্তাহে বাকি ৫ দিন বিজয় এক্সপ্রেস চলবে স্বাচ্ছন্দ্যে। টিকিট নির্ধারণ করা হয়েছে শোভন চেয়ার- ৩৫৫, শোভন শ্রেণী- ২৯৫ টাকা, টাকা এবং ১ম বার্থ ৭৬০ টাকা। বিজয় এক্সপ্রেস ময়মনসিংহবাসীর জন্য যুগপৎ একটি আনন্দ সংবাদ ও কল্যাণকর সংবাদ।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print