সোমবার , ১৬ জুলাই ২০১৮
মূলপাতা » ক্রিকেট » সাকিবে আস্থা রাখল কেকেআর

সাকিবে আস্থা রাখল কেকেআর

shakib-in-kkr-300x183নিষেধাজ্ঞার কারণে চ্যাম্পিয়ন্স লিগ টি২০তে খেলতে পারেননি বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে বিদেশী লিগে আর তার খেলার পথে কোন বাধা নেই। সাকিবের ওপর বিধিনিষেধ আগেই তুলে নিয়েছে বিসিবি।

এবার আরও একটি সু-সংবাদ পেলেন সাকিব। আইপিএলে তার দল কলকাতা নাইট রাইডার্স আগামী আসরের জন্য অনেক খেলোয়াড়কে ছেড়ে দিলেও রেখে দিয়েছে তাকে। সুতরাং কিং খানের দলের জার্সি গায়ে আবারও ভারতের মাঠ মাতানোর অপেক্ষায় বিশ্বসরো অলরাউন্ডার।

কলকাতা নাইট রাইডার্সের হয়ে সাকিবের শুরু ২০১১ সালে। এরপর নাইটদের অপরিহার্য অঙ্গ হয়ে উঠেছেন তিনি। দু’বার বলিউড বাদশাহকে উপহার দিয়েছেন আইপিএলের শিরোপা।

১৫ ডিসেম্বর শেষ হয়েছে খেলোয়াড়দের চুক্তি বাতিল ও বর্ধিত করার সময়। গত মৌসুমের ১২৩ খেলোয়াড় (৭৯ ভারতীয়, ৪৪ বিদেশি) থেকে গিয়েছেন নিজ নিজ দলে। কলকাতা ছেড়ে দিয়েছে দেবব্রত দাস, সায়ান মণ্ডল ও জ্যাক ক্যালিসকে। ক্যালিস অবশ্য কেকেআরেই থাকছেন, দলের মেন্টর ও ব্যাটিং হিসেবে।

গত কয়েক মৌসুমে সাকিবের যে পারফরম্যান্স, তাতে তাকে ছেড়ে দেওয়ার কথা নয় কলকাতার। ২০১১ মৌসুমে ৭ ম্যাচে ব্যাট হাতে ২৯ রান করার পাশাপাশি বল হাতে নিয়েছিলেন ১১ উইকেট।
২০১২ সালে কলকাতা নাইট রাইডার্সের শিরোপা জয়ের পেছনেও ছিল তার গুরুত্বপূর্ণ অবদান। ৮ ম্যাচে ওভারপ্রতি ৬.৫০ রান দিয়ে নিয়েছিলেন ১২ উইকেট। আর ব্যাট হাতেও খেলেছিলেন বেশ কয়েকটি সময়োচিত ইনিংস। রান করেছিলেন ৯১।

গত আসরে সাকিব ছিলেন আরও উজ্জ্বল। ১৩ ম্যাচে করেছেন ২২৭ রান সঙ্গে নিয়েছেন ১১ উইকেট। ব্যাট হাতে খেলেছেন অসাধারণ কয়েকটি ইনিংস। আইপিএল ক্যারিয়ারে সাকিবের ২৮ ম্যাচে রান ৩৪৭ আর ৩৪ উইকেট।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print