মঙ্গলবার , ১৪ আগস্ট ২০১৮
মূলপাতা » কলেজ » ডেন্টাল কলেজের শিক্ষার্থীদের আন্দোলনে পুলিশের জলকামান

ডেন্টাল কলেজের শিক্ষার্থীদের আন্দোলনে পুলিশের জলকামান

800-1418797431জাতীয় প্রেসক্লাবের সামনে বুধবার দুপুর ১২টার দিকে ডেন্টাল কলেজের শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ ও জলকামান নিক্ষেপ করেছে পুলিশ।

জানা গেছে, কোর্স সম্পন্ন করার পর প্র্যাকটিস রেজিস্ট্রেশন দেওয়াসহ চার দফা দাবিতে বুধবার সকাল থেকে প্রেসক্লাবের সামনে মানববন্ধন, বিক্ষোভ ও রাস্তা অবরোধ করেন ডেন্টাল শিক্ষার্থীরা।

পরে তারা স্বাস্থ্য মন্ত্রণালয় ঘেরাওয়ের উদ্দেশে যাওয়ার সময় পুলিশ তাদের ওপর লাঠিচার্জ এবং জলকামান নিক্ষেপ করে। এতে ১৬ শিক্ষার্থী আহত হয়েছেন। -ডেন্টাল স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের আহ্বায়ক সরওয়ার ও মহাসচিব দীপঙ্করসহ ১৯ জনকে আটক করেছে পুলিশ। এদের মধ্যে তিনজন চট্টগ্রাম ডেন্টাল কলেজের ছাত্র। তারা আন্দোলনকারীদের সঙ্গে বিক্ষোভে অংশ নেন।

ডেন্টাল শিক্ষার্থীদের ওপর হামলার প্রসঙ্গে ঢাকা মেট্রোপলিটন পুলিশের রমনা জোনের জ্যেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার শিবলী নোমান বলেন, ‘শিক্ষার্থীরা স্বাস্থ্য মন্ত্রণালয় ঘেরাও করতে গেলে আমরা তাদের বাধা দেই। আমরা শিক্ষার্থীদের প্রতিনিধি হিসেবে তাদের কয়েকজনকে মন্ত্রণালয়ে যাওয়ার জন্য অনুরোধ করি। কিন্তু তারা তা না মেনে সচিবালয়ের কাছে পুলিশের ব্যারিকেড ভেঙে সবাই যাওয়া চেষ্টা করে।এ সময় জলকামান দিয়ে শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করি।’

মেয়ে শিক্ষার্থীদের পর হামলার বিষয়টি অস্বীকার করে তিনি আরো বলেন, ‘ছাত্রীদের ওপর পুরুষরা হামলা করেনি। নারী পুলিশরা তাদের সরিয়ে দেওয়া চেষ্টা করেছে।’    আটককৃত ছাত্রদের বিরুদ্ধে পুলিশি কাজে বাধা দান ও গাড়ি ভাঙচুরের অভিযোগে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন সহকারী পুলিশ কমিশনার শিবলী নোমান।

#


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print