শুক্রবার , ২৭ এপ্রিল ২০১৮
মূলপাতা » প্রধান খবর » কোটি কণ্ঠে আমার সোনার বাংলা

কোটি কণ্ঠে আমার সোনার বাংলা

download (4)২০১৪ সালের ১৬ ডিসেম্বর। মঙ্গলবার বিকেল ৪টা ৩১ মিনিট। কোটি কণ্ঠে ধ্বনিত হলো `আমার সোনার বাংলা, আমি তোমায় ভালবাসি…’। বাংলাদেশের জাতীয় সংগীত।

এই ঘটনা আবারো মনে করিয়ে দিল সেই ঐতিহাসিক মুহূর্ত, যেদিন যৌথবাহিনীর কাছে রেসকোর্স ময়দানে (বর্তমানে সোহরাওয়ার্দী উদ্যান) পাকিস্তানি হানাদার বাহিনী আত্মসমর্পণ করেছিল। সময় ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বিকাল ৪টা ৩১ মিনিট।

স্বাধীনতার ৪৩ বছর পূর্তি উপলক্ষে মঙ্গলবার ঠিক একই সময় বিশ্বের কোটি কোটি বাংলাদেশি গাইলেন জাতীয় সংগীত।

বিজয় দিবস উপলক্ষ্যে জাতীয় বিজয় উদযাপন কমিটির আয়োজনে মঙ্গলবার বিকাল ৪টা ৩১ মিনিটে রাজধানীর সেই ঐতিহাসিক রেসকোর্স ময়দানে জাতীয় সংগীত গাওয়ার আয়োজন করা হয়। সারা বিশ্বের বাংলাদেশিরা একই সঙ্গে গাইলেন জাতীয় সংগীত।

এরপরই দেশকে রাজাকার, মৌলবাদ, জঙ্গিবাদ মুক্ত করে দারিদ্র্যমুক্ত মুক্ত ও অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার শপথ নিলেন লাখো বাংলাদেশি। বিজয় দিবস উদযাপন কমিটির প্রধান উপদেষ্টা ও বিশিষ্ট সাংবাদিক আবদুল গফ্‌ফার চৌধুরী লাখো শপথ বাক্য পাঠ করান।

বিজয় দিবস উদযাপন কমিটির অয়োজনে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কমিটির আহ্বায়ক অর্থনীতিবিদ আবুল বারাকাত, শিক্ষাবিদ ড. মুহাম্মদ জাফর ইকবাল, বিজয় কমিটির সদস্য সচিব ইমরান এইচ সরকার ও গণজাগরণ মঞ্চের নেতা-কর্মীরা।

রাইজিংবিডি/ঢাকা/১

– See more at: http://www.risingbd.com/detailsnews.php?nssl=82597#sthash.VmC8o050.dpuf


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print