সোমবার , ১৬ জুলাই ২০১৮
মূলপাতা » ক্রিকেট » একদিনের জন্য হলেও জাতীয় দলে খেলতে চান আশরাফুল

একদিনের জন্য হলেও জাতীয় দলে খেলতে চান আশরাফুল

Ashrafulশামীম হোসেন: মিরপুর শের-ই বাংলাদেশ জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গত সোমবার ব্রাদার্স ইউনিয়ন এবং ওল্ড ডিএইচএস-এর মধ্যকার খেলা চলছে। বেলা ১ টা। হঠাৎ, একটি মানুষকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বারান্দায় হাঁটাহাঁটি করতে দেখা গেল। কাছে যেতেই চেহারাটা স্পষ্ট হতেই চিনতে সমস্যা হল না। তিনি আর কেউ নন, ক্রিকেটার মোহাম্মদ আশরাফুল।
মোহাম্মদ আশরাফুল বাংলাদেশ প্রিমিয়ার লিগে ম্যাচ ফিক্সিং এর অভিযোগে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন। সেই মামলা সম্পর্কে বিসিবির সঙ্গে কথা বলতে তিনি এখানে এসেছেন। এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এই আশা ব্যক্ত করেন।
আশরাফুল বলেন, ম্যাচ ফিক্সিং এর দায়ে প্রথমে আমাকে আট বছর নিষিদ্ধ করা হয়েছিল। পরে অবশ্য আপিল করলে সাজা তিন বছর কমিয়ে পাঁচ বছর করা হয়। আশা করি, ভবিষ্যতে সাজা আরো কমে আসবে। যাইহোক, সাজার মেয়াদ শেষ হলে আমি আবার মাঠে ফিরতে প্রস্তুত আছি।
আশরাফুল থেমে নেই। মাঠে ফিরতে নিজেকে প্রস্তুত করতে কঠোর পরিশ্রম করছেন। আশরাফুল বলেন, সাধারণত: একজন ব্যাটসম্যান ৩৮ থেকে ৪০ বছর পর্যন্ত তার খেলা চালিয়ে যেতে পারেন। আমার আচরণে তারা যদি সন্তুষ্ট হয় তাহলে, আশা করি ২০১৬ সাল নাগাদ আমি মাঠে ফিরতে পারবো। তখন আমার বয়স হবে ৩২ বছর। সে হিসাবে আমি আরো আট বছর খেলতে পারব।
জাতীয় দলের হয়ে মাঠে নামার সুযোগ আছে কিনা, এমন প্রশ্নের জবাবে আশরাফুল বলেন, কেন নয়? লাল-সবুজের জার্সি গায়ে জড়িয়ে, দেশের হয়ে আবার মাঠে নামতে চাই। কিন্তু কাজটি আমার জন্য মোটেও সহজসাধ্য হবে না। এ জন্য প্রথমে আমাকে খেলায় ফিরতে হবে। আমি প্রায় ১৩ বছর জাতীয় দলের হয়ে খেলেছি। যদি আবার খেলার সুযোগ পাই তাহলে, অন্তত একদিনের জন্য হলেও জাতীয় দলের হয়ে খেলব।
মোহাম্মদ আশরাফুল তার দীর্ঘ ১৩ বছর ক্রিকেট ক্যারিয়ার-এ দেশে-বিদেশে সুনাম অর্জন করেছেন। তার ব্যাটিং নৈপুণ্যে বাংলাদেশ অনেক খেলায় জয়ী হয়েছে। জাতীয় দলের জন্য এক সময় নিজেকে অপরিহর্যও করে তুলেছিলেন। তাই তার কোটি কোটি ভক্তদের চাওয়া, আশরাফুল তার ব্যাটের ঝলকানি নিয়ে আবার মাঠে ফিরে আসুক।

বিডি ক্রিকেট টিম ডটকম থেকে অনুদিত


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print