শনিবার , ২১ এপ্রিল ২০১৮
মূলপাতা » প্রধান খবর » রায়েরবাজারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

রায়েরবাজারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

u2a4wse5-e1418524060395শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে রায়েরবাজারের শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে সকাল থেকেই সর্বস্তরের মানুষের ঢল নেমেছে।

রোববার সকাল থেকেই বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন ও প্রতিষ্ঠান স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ করেন। কুয়াশাচ্ছন্ন সকালে লাল সবুজের পতাকা ও বাহারি সব ফুল হাতে তারা শ্রদ্ধাভরে স্মরণ করেন জাতির শ্রেষ্ঠ সন্তানদের।

এখন পর্যন্ত রায়েরবাজার স্মৃতিসৌধে যারা শ্রদ্ধা নিবেদন করেছে তাদের মধ্যে রয়েছে- লালমাটিয়া মহিলা বিশ্ববিদ্যালয়, ওয়েস্ট ধানমণ্ডি ইউনূস হাইস্কুল, গ্রাফিক্স আর্ট ইনিস্টিটিউট, ফিরোজাবাহার আইডিয়াল কলেজ, বঙ্গবন্ধু নাগরিক সংহতি পরিষদ, ডক্টর অবে হেলথ অ্যান্ড এনভাইরনমেন্ট, মোহাম্মদপুর কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় কলেজ, জাতীয় শিল্পকলা একাডেমি, আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুন্যাল, সরকারি শারীরিক শিক্ষা কলেজ, বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্ট, মোহাম্মদপুর থানা আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন।

এছাড়াও এসময় রায়েরবাজার বুদ্ধিজীবী স্মৃতিসৌধে এসে শহীদ বেদিতে শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুবুল আলম হানিফ, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক প্রমুখ।

উল্লেখ্য, ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর চূড়ান্ত বিজয় লাভের মাত্র দুইদিন আগে হানাদার বাহিনী ও তাদের স্থানীয় দোসররা বাংলাদেশকে মেধা, শিক্ষা ও সংস্কৃতি শূন্য করতে শীর্ষস্থানীয় বুদ্ধিজীবীদের হত্যা করে। তাদের অনেকের লাশ মিরপুর ও রায়ের বাজারে পাওয়া গিয়েছিল। বাকিরা আজও নিখোঁজ রয়ে গেছেন। সেই সব বুদ্ধিজীবীর প্রতি সম্মান প্রদর্শনের জন্য প্রতিবছর ১৪ ডিসেম্বর যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করা হয়।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print