শুক্রবার , ২০ জুলাই ২০১৮
মূলপাতা » কলেজ » পাবলিক বিশ্ববিদ্যালয়ে প্রাইম ব্যাংকের অনীহা

পাবলিক বিশ্ববিদ্যালয়ে প্রাইম ব্যাংকের অনীহা

PBankগত ২৯ শে নভেম্বর প্রকাশিত প্রাইম ব্যাংক ইন্টার্নশিপ প্রোগ্রামের নোটিশ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

উল্লেখ্য, প্রাইম ব্যাংকের ইন্টার্নশিপ প্রোগ্রামে ঢাবিসহ অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সর্বনিম্ন সিজিপিএ চাওয়া হয় ৩.২৫ এবং প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সর্বনিম্ন সিজিপিএ চাওয়া হয় ৩.০০। অর্থাৎ, পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রথম শ্রেণীর সিজিপিএ ৩.০০ পেয়েও এই বেসরকারি ব্যাংকটিতে ইন্টার্নশিপ করতে পারবেনা। এছাড়া উক্ত ইন্টার্নশিপ প্রোগ্রামে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য প্রতিদিন সন্মানি ধরা হয়েছে ২৫০ টাকা অপরদিকে প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রতিদিন সন্মানি ধরা হয়েছে ৩০০ টাকা।

এদিকে এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ‘ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবার’ সহ বিভিন্ন পেইজে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের শিক্ষার্থী তানভীর ক্ষোভ প্রকাশ করে বলেন, ”এমন সিদ্ধান্ত কখনো গ্রহণযোগ্য নয়। এই নোটিশের মাধ্যমে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে পরোক্ষ ভাবে জব মার্কেটে হেয় করা হয়েছে।”

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী আরিফুল ইসলাম বলেন, ”প্রথম শ্রেণির সিজিপিএ পাওয়ার পরও একটি প্রাইভেট ব্যাংকে ইন্টার্নশিপ করা যাবেনা তা হাস্যকর বিষয় ছাড়া কিছুই হতে পারে না।”

সামাজিক যোগাযোগ ফেইসবুকের মাধ্যমে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রাইম ব্যাংকের উক্ত সিদ্ধান্ত বাতিলের পক্ষে মতামত পোষণ করেছেন ।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print