বুধবার , ২৫ এপ্রিল ২০১৮
মূলপাতা » ফুটবল » সারদা কেলেঙ্কারিতে পশ্চিমবঙ্গের পরিবহনমন্ত্রী গ্রেফতার

সারদা কেলেঙ্কারিতে পশ্চিমবঙ্গের পরিবহনমন্ত্রী গ্রেফতার

dinkhপশ্চিমবঙ্গের আলোচিত সারদা কেলেঙ্কারিতে গ্রেফতার হয়েছেন রাজ্যের পরিবহন ও ক্রীড়ামন্ত্রী মদন মিত্র। শুক্রবার বিকেল ৪টার দিকে তাকে আটক করা হয়।

কলকাতা সিবিআই দফতরে শুক্রবার সকাল ১১টার দিকে হাজিরা দিতে যান মদন মিত্র। এদিন সকাল ও দুপুরে দুই দফায় সিবিআই কর্মকর্তারা তাকে জেরা করেন।

প্রথম দফার জেরা চলে আড়াই ঘণ্টাব্যাপী। এরপর এক ঘণ্টা বিরতি দিয়ে দুপুরে পুনরায় জেরা শুরু হয়। এরপরই তাকে গ্রেফতার করা হয়।

সূত্র মতে, প্রথম দফার জেরায় সিবিআইয়ের বেশ কয়েকটি প্রশ্নের জবাব এড়িয়ে যান পরিবহনমন্ত্রী। সারদার সঙ্গে তার কোনোপ্রকার যোগ নেই বলে দাবি করেন মদন মিত্র।

অথচ গত তিন মাস ধরে সারদা মামলায় সিবিআই যে তথ্য-প্রমাণ সংগ্রহ করেছে, সেখানে সারদার বিভিন্ন অনুষ্ঠানে মদন মিত্রের উপস্থিতির প্রমাণ মিলেছে। এমনকি সারদার বহু অনুষ্ঠান মঞ্চে তিনি বক্তৃতাও দিয়েছেন।

দ্বিতীয় দফার জেরায় এ সমস্ত ভিডিও ক্লিপিংস নিয়েই মদন মিত্রকে জেরা করা হয়। এই দফার জন্য নতুন প্রশ্নের তালিকাও তৈরি করে সিবিআই। প্রথম দফার জেরায় মদন মিত্রের জবাবের ভিত্তিতেই দ্বিতীয় দফার জেরার প্রশ্নের তালিকা তৈরি করা হয় বলে সিবিআই সূত্র জানায়।

অপরদিকে সারদা ট্যুরস এ্যান্ড ট্রাভেলস মামলায় সুদীপ্ত সেন, দেবযানী মুখোপাধ্যায় এবং কুণাল ঘোষকে ব্যাঙ্কশাল আদালতে শুক্রবার হাজির করা হয়। কিন্তু পুলিশ চার্জশিট পেশ করতে না পারায় তিনজনকে জেল হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এই মামলার পরবর্তী শুনানির দিন ২২ ডিসেম্বর।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print