শুক্রবার , ২০ এপ্রিল ২০১৮
মূলপাতা » ফুটবল » সৌদিতে বাংলাদেশি মুয়াজ্জিনকে গুলি করে হত্যা

সৌদিতে বাংলাদেশি মুয়াজ্জিনকে গুলি করে হত্যা

আজান দিতে দেরি হওয়ায় সৌদি আরবের মাজমাহ জেলায় বাংলাদিশ এক মুয়াজ্জিনকে গুলি করে হত্যা করা হয়েছে।  পুলিশে সূত্রে  আরব নিউজ জানিয়েছে, গত রোববার বিকেলে সৌদির মাজমাহ জেলায় একটি মসজিদে মুয়াজ্জিনের গুলিতে নিহত হন শরিয়তপুরের কলাপাড়ার মোহাম্মদ রফিক তাজুল ইসলাম (৩২)।

রিয়াদ সিটি সেন্টার থেকে ৩০ কিলোমিটার দূরে মাজমাহ জেলার ওরকায়িাহ এলাকার ওই মসজিদে আসরের নামাজের আজান দিতে দেরি হওয়ায় দুইজন বিদেশিকে গুলি করেন ওই মসজিদের মুয়াজ্জিন।

স্থানীয়দের সংবাদে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বাংলাদেশি রফিককে রক্তাক্ত অবস্থায় এবং মসজিদের আরেক কর্মী ভারতের এক নাগরিককে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে।

ভারতীয় ওই নাগরিককে স্থানীয় কিং খালেদ হাসপাতালে ভর্তি করা হয়ছে। তিনি শঙ্কামুক্ত বলে জানিয়েছে পুলিশ। তবে তার পরিচয় প্রকাশ করা হয়নি।

স্থানীয়রা জানান, নিহত বাংলাদেশি ওই মসজিদে খণ্ডকালীন মুয়াজ্জিনের কাজ করতেন। ঘটনার দিন তিনি আজান দিতে দেরি করেন, এতেই ক্ষীপ্ত হয়ে মসজিদের মুয়াজ্জিন তাকে গুলি করেন।

রিয়াদে বাংলাদেশ দূতাবাসের দ্বিতীয় সচিব (শ্রম) মোহাম্মদ সারওয়ার আলম বলেন, নিহত বাংলাদেশি রফিক কিছু দিন ধরে ওই মসজিদে মুয়াজ্জিনের কাজ করছিলেন।

তিনি জানান, এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে। বিষয়টি নিহতের স্বজনদের জানানো হয়েছে।

এ ঘটনায় অভিযুক্ত মুয়াজ্জিনকে আটক করেছে পুলিশ। তবে তার নাম প্রকাশ করা হয়নি। পুলিশ বলছে, আটক ব্যক্তিকে মানসিক ভারসাম্যহীন বলে মনে হচ্ছে। ঘটনাটির তদন্ত চলছে।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print