মঙ্গলবার , ২৪ এপ্রিল ২০১৮
মূলপাতা » প্রধান খবর » যুগ্ম সচিব জাহাঙ্গীর বাধ্যতামূলক অবসরে

যুগ্ম সচিব জাহাঙ্গীর বাধ্যতামূলক অবসরে

জনপ্রশাসন মন্ত্রণালয়জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা যুগ্ম সচিব এ কে এম জাহাঙ্গীরকে বাধ্যতামূলক অবসর দেওয়া হয়েছে। এ বিষয়ে আজ বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করে।

প্রজ্ঞাপনে বলা হয়, জাহাঙ্গীরের চাকরির বয়স ২৫ বছর হওয়ায় সরকার জনস্বার্থে তাকে চাকরি থেকে অবসর দিয়েছে। ১৯৪৭ সালের চাকরিবিধি ক্ষমতাবলে তাকে এ অবসর দেয়া হয়েছে। তিনি বিধি মোতাবেক অবসরজনিত সুবিধা পাবেন।

এ কে এম জাহাঙ্গীর গুলশানে বিএনপি চেয়পারপারসন খালেদা জিয়ার সঙ্গে বৈঠকে উপস্থিত ছিলেন বলে গণমাধ্যমে খবর প্রকাশ হয়।

বিগত বিএনপি সরকারের সময় জাহাঙ্গীর জনপ্রশাসন মন্ত্রণালয়ের এপিডি (অ্যাপয়নমেন্ট, পোস্টিং, ডেপুটেশন) অনুবিভাগে ছিলেন। এই বিভাগ থেকে সরকারি কর্মকর্তাদের বদলি ও পদায়নের বিষয়টি দেখা হয়।

গত ৪ ডিসেম্বর রাতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশানের কার্যালয়ে তার সঙ্গে বৈঠক করেন একদল সরকারি কর্মকর্তা-কর্মচারী। ওই রাতেই বিভিন্ন গণমাধ্যমে বৈঠকের বিষয়টি প্রচারিত হয়।

বৈঠকের পরদিন ৫ ডিসেম্বর গণভবনে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সরকারের কোনো কর্মকর্তা আইন ভেঙে গুলশানে খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করে থাকলে আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকও সাংবাদিকদের জানান, খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করা কর্মকর্তাদের সনাক্ত করা হয়েছে, অবিলম্বে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

অবশ্য খালেদা জিয়ার সঙ্গে একদল সরকারি কর্মকর্তার বৈঠকের খবর বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রচারিত হলেও একে ভিত্তিহীন বলে উড়িয়ে দেয় বিএনপি।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলেছেন, ‘এই খবরটি আদৌ সত্য নয়, এর কোনো সত্যতা নেই। সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত এই সংবাদটি জনসাধারণকে বিভ্রান্ত করার জন্য অপপ্রচার করা হচ্ছে।’


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print