শুক্রবার , ২৭ এপ্রিল ২০১৮
মূলপাতা » চাকরি » প্রাথমিক বিদ্যালয়ে ১৬০০০ শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি

প্রাথমিক বিদ্যালয়ে ১৬০০০ শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি

প্রাক-প্রাথমিকেদেশের ৬১টি জেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১৬ হাজার সহকারী শিক্ষক নিয়োগ দেওয়া হবে। বুধবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে শিক্ষক নিয়োগের এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।পার্বত্য তিনটি জেলা রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান ছাড়া বাকি সব জেলার প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ দেওয়া হবে।

জাতীয় বেতনস্কেল ২০০৯ অনুয়ায়ী বেতন : (ক) প্রশিক্ষণপ্রাপ্ত বেতনস্কেল: টাকা ৫২০০-৩২০x৭-৭৪৪ ইবি-৩৪৫x১১-১১২৩৫/- (খ) প্রশিক্ষণবিহীন বেতনস্কেল: টাকা ৪৯০০-২৯০x৭৬৯৩০-ইবি-৩২০x১১-১০৪৫০/-

শিক্ষক নিয়োগে বয়সসীমা নির্ধারণ করা হয়েছে- ১২ জানুয়ারি ২০১৫ তারিখে ১৮ থেকে ৩০ বৎসর। (মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও প্রতিবন্ধীর ক্ষেত্রে বয়সসীমা ৩২ বৎসর)।

শিক্ষক নিয়োগের জন্য শিক্ষাগত যোগ্যাতা থাকতে হবে- পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে- স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম দ্বিতীয় বিভাগ/শ্রেণি/সমমানের জিপিএসহ স্নাতক বা সমমানের ডিগ্রি। মহিলা প্রার্থীদের ক্ষেত্রে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় বিভাগ/সমমানের জিপিএসহ উত্তীর্ণ অথবা স্নাতক বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

আগ্রহী প্রার্থীরা আগামী ১৩ ডিসেম্বর থেকে ১২ জানুয়ারি পর্যন্ত অনলাইনে (http://dpe.teletalk.com.bd এবং www.dpe.gov.bd) আবেদন করতে পারবেন। বিজ্ঞপ্তিটি এখানে দেখতে পাবেন।

উল্লেখিত ওয়েবসাইটে ঢুকে সংশ্লিষ্ট নির্দেশনা মোতাবেক অনলাইনে আবেদনপত্র পূরণ করতে হবে। অনলাইনে আবেদনপত্র পূরণ করে ‘সাবমিট’ করার পর আবেদনপত্র প্রিন্ট করতে পারবেন। আবেদনপত্র প্রিন্ট করার পর প্রয়োজনে একাধিকবার পড়ে নিতে হবে। আবেদনপত্রে যতি সংশোধনী থাকে তবে তাকে পুনরায় আবেদনপত্র পূরণ করতে হবে। ত্রুটিপূর্ণ আবেদনে ফি জমা দেওয়া উচিত হবে না। একবার আবেদন ফি জমা দেওয়ার পর আবেদনপত্র সংশোধন বা প্রত্যাহার করা যাবে না। সঠিকভাবে পূরণকৃত আবেদনপত্র এর ‘ইউজার আইডি’ দিয়ে আবেদন ফি জমা দিতে হবে।

অনলাইনে আবেদন ফি গ্রহণ আগামী ১৩ ডিসেম্বর সকাল সাড়ে ১০ টা থেকে শুরু হয়ে শেষ হবে ১২ জানুয়ারি বেলা ১১ টা ৫৯ মিনিটে।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print