সোমবার , ১৬ জুলাই ২০১৮
মূলপাতা » জাতীয় » বিমান বাহিনীকে আধুনিকায়নে সবই করা হবে

বিমান বাহিনীকে আধুনিকায়নে সবই করা হবে

প্রধানমন্ত্রী শেখ হাসিনাপ্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সশস্ত্র বাহিনীকে একটি দক্ষ, সুসজ্জিত এবং আধুনিক বাহিনী হিসেবে গড়ে তুলতে যা যা করা দরকার, সবই করা হবে।
বাংলাদেশ বিমানবাহিনীতে কে-৮ ডব্লিউ বিমানের অন্তর্ভুক্তিকরণ উপলক্ষে বুধবার সকালে আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। রাজধানীর কুর্মিটোলা বঙ্গবন্ধু বিমানবাহিনী ঘাঁটিতে এর আয়োজন করা হয়।
শেখ হাসিনা বলেন, শুধু বিমানবাহিনী নয়, সেনা ও নৌবাহিনীর উন্নয়ন এবং আধুনিকায়নের জন্য সরকার বহু পদক্ষেপ নিয়েছে।
তিনি বলেন, বিমানবাহিনীর বহরে নবনিযুক্ত ডিজিটাল ককপিট সংবলিত আধুনিক  কে-এইট ডব্লিউ জেট ট্রেইনার বিমানটি বিদ্যমান সীমাবদ্ধতা কাটিয়ে উঠতে এবং খ-৩৯ জেট ট্রেইনার বিমানের প্রতিস্থাপক হিসেবে কাজ করবে।
প্রধানমন্ত্রী বলেন, বিশ্বের বিভিন্ন পরাশক্তি তাদের যুদ্ধ বৈমানিক প্রশিক্ষণে এ বিমান ব্যবহার করে। কে-এইট ডব্লিউ একটি অত্যাধুনিক ডিজিটাল ককপিট বিশিষ্ট জেট ট্রেইনার বিমান। এই বিমানের অন্তর্ভুক্তি যুদ্ধ বৈমানিক প্রশিক্ষণে আমাদের সক্ষমতাকে বিশ্বমানে নিয়ে যাবে এবং একই সঙ্গে প্রশিক্ষণকে আরো নিরাপদ এবং দ্রুততর করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

শেখ হাসিনা বলেন, এই প্রথম কোনো জেট ট্রেইনার বিমান ১ হাজার ৪০০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে চীন থেকে মিয়ানমার হয়ে বাংলাদেশে এসেছে। মাত্র ১০ ঘণ্টার স্বল্পমেয়াদি প্রশিক্ষণ নিয়ে দক্ষতার সঙ্গে কাজটি সম্পন্ন করায় বৈমানিকদের আন্তরিক অভিনন্দন জানান তিনি। এ প্রসঙ্গে মিয়ানমার সরকারকেও আন্তরিক কৃতজ্ঞতা জানান প্রধানমন্ত্রী।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print