বৃহস্পতিবার , ১৯ এপ্রিল ২০১৮
মূলপাতা » টেনিস » ভুল নীতির কারণে জনশক্তি রফতানি ব্যাহত হচ্ছে

ভুল নীতির কারণে জনশক্তি রফতানি ব্যাহত হচ্ছে

Hewlett-Packard

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘সরকারের ভুলনীতির কারণে জনশক্তি রফতানি ব্যাহত হচ্ছে। সরকার এই খাতে ব্যর্থ।’

মির্জা ফখরুল ইসলাম আলমগীর- ফাইল ছবি
আজ শুক্রবার সকালে জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্মের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ফুল দেয়ার পর এ মন্তব্য করেন তিনি।

গত ৩ ডিসেম্বর জনশক্তি রপ্তানি, ভিসা প্রক্রিয়া সহজ করা, পর্যটন খাতে সহযোগিতা বৃদ্ধি ও সাংস্কৃতিক বিনিয়োগের মাধ্যমে দ্বিপক্ষীয় সম্পর্ক আরো এগিয়ে নিয়ে যাওয়ার বিষয়ে বাংলাদেশের সঙ্গে মালয়েশিয়ার চুক্তির পর বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব এ মন্তব্য করলেন।

মির্জা ফখরুল বলেন, ‘মালয়েশিয়ায় বাংলাদেশ এমনিতেই জনশক্তি রপ্তানি করত। আওয়ামী লীগ সরকারের কর্মকা-ের কারণে তা বন্ধ হয়ে গেছে। এখন তারা বলছে, মালয়েশিয়ার সঙ্গে জনশক্তি রপ্তানির ব্যাপারে চুক্তি হয়েছে।’

তিনি অভিযোগ করেন, মালয়েশিয়ার সঙ্গে চুক্তির বিষয়গুলো সরকার গোপন রাখছে। আর এতেই বোঝা যায়, এ চুক্তির পেছনে অন্য কোনো কারণ আছে।

এ সময় আরো উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, সাধারণ সম্পাদক এএসএম শফিউজ্জামান খোকন ও মুক্তিযুদ্ধ প্রজন্ম দলের সভাপতি শামা ওবায়েদ প্রমুখ।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print