শুক্রবার , ২০ এপ্রিল ২০১৮
মূলপাতা » প্রধান খবর » হঠাৎ বন্ধ ঘোষণা দৈনিক বর্তমান

হঠাৎ বন্ধ ঘোষণা দৈনিক বর্তমান

bortoman7

 

অর্থনীতি প্রতিদিনের পর এবার বন্ধ হয়ে গেল দৈনিক বর্তমান।  সোমবার পত্রিকাটির শেষ সংখ্যা বের হয়েছে। রোববার রাতে সংবাদকর্মীরা কাজ শেষ করে চলে যাওয়ার পর গভীর রাতে মালিক পক্ষ পত্রিকাটি বন্ধের ঘোষণা সম্বলিত নোটিশ টানিয়ে দেয়। মালিক জেলে থাকায় আর্থিক সংকটে পত্রিকাটি বন্ধ হয় বলে জানা গেছে।

দৈনিক বর্তমানের সাংবাদিকরা জানান, সোমবার সকালে তারা মতিঝিলের সানমুন স্টার পাওয়ার ভবনে অবস্থিত পত্রিকাটির কার্যালয়ে গিয়ে দেখেন ওই ভবনের ১১ তলার লিফটটি বন্ধ। পরে উপরে ওঠে দেখেন কলাপসিবল গেটও বন্ধ এবং সেখানে পত্রিকা বন্ধের নোটিশ টানানো।

দৈনিক বর্তমানের কয়েকজন সংবাদকর্মী জানান, তারা এই পরিস্থিতিতে আলোচনার জন্য রমনার একটি রেস্টুরেন্টে বসেছিলেন। তবে তারা কোনো সিদ্ধান্তে পৌঁছতে পারেননি। একজন সংবাদকর্মী জানিয়েছেন, তারা আন্দোলনে যাবেন।

দৈনিক বর্তমান বাজারে আসে ২০১৩ সালের ২ জুলাই। এর মালিক কল্যাণপুর মিজান টাওয়ারের মিজানুর রহমান। তিনি একজন বিশিষ্ট ব্যবসায়ী। পত্রিকাটি বাজারে আসে ‘উদ্ভুত’ কায়েদায়। এর আগে বাংলাদেশে কোনো পত্রিকা এভাবে বিজ্ঞাপন দিয়ে বিরাট অংকের বেতনভাতায় সাংবাদিক নিয়োগ করা হয়নি। শুরুতে পত্রিকাটির সম্পাদক হিসেবে যোগ দেন বিশিষ্ট লেখক, সাংবাদিক রাহাত খান। পরে তিনি পদত্যাগ করেন।

শুরু থেকেই দৈনিক বর্তমান নানা সমস্যার মধ্য দিয়ে সময় পার করছিল। কিছুদিন আগে ঢাকা সিটি করপোরেশন কর্তৃপক্ষ তাদের অফিসটি ভেঙে ফেলে। পরে অন্যত্র স্থানান্তর করা হয় পত্রিকার কার্যালয়।

প্রসঙ্গত, দৈনিক বর্তমানের মালিক ও প্রকাশক মিজানুর রহমান দুর্নীতি ও হেফাজতে ইসলামের মতিঝিলের ঘটনার মামলায় কারাগারে আছেন। তার জেলে যাওয়ার পর থেকেই পত্রিকাটির সংকট ঘনীভূত হতে থাকে।

#


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print