বুধবার , ২৫ এপ্রিল ২০১৮
মূলপাতা » সাম্প্রতিক খবর » ঘাতক চালকের শাস্তির দাবি সাংবাদিক নেতাদের

ঘাতক চালকের শাস্তির দাবি সাংবাদিক নেতাদের

 

301-1417508837

 

বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক জগলুল আহমেদ চৌধূরী নিহত হওয়ার ঘটনায় জড়িত বাসের চালকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচী পালন করেছেন।

কর্মসূচীতে সাংবাদিক নেতাদের মধ্যে বক্তব্য রাখেন মনজুরুল আহসান বুলবুল, কাজী রফিক, আবদুল জলিল ভুঁইয়া, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা ও সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন। সিনিয়র সাংবাদিকদের উপস্থিত ছিলেন সৈয়দ আখতার ইউসুফ, সালিম সামাদ এবং অন্যান্যরা।

এদিকে, যে গাড়িটি ওই দুর্ঘটনা ঘটিয়েছে সেটি যত দ্রুত সম্ভব খুঁজে বের করতে বিআরটিএর কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।    মঙ্গলবার সকাল এগারটার দিকে বিআরটিএর প্রধান কার্ালয়ে পরিবহন শ্রমিক ও মালিকদের সঙ্গে ‘সড়ক নিরাপত্তা নিশ্চিতকরণ’ শীর্ষক এক মতবিনিময় সভায় তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, বিশিষ্ট সাংবাদিক বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) সাবেক ব্যবস্থাপনা পরিচালক জগলুল আহমেদ চৌধুরীর মৃত্যুর ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে দ্রুত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্ত্রী আরো বলেন, বিআরটিএ ছাড়া অন্য কেউ যান চলাচলের অনুমতি দিতে পারে না। দেশের বিভিন্ন এলাকায় নসিমন, করিমন ইত্যাদি নামে অননুমোদিত বিভিন্ন যান চলাচল করছে। বরিশালে মাহেন্দ্র নামে একটি গাড়ি চলে, যা  ইচ্ছামত তৈরি করা। এসব গাড়ি ওই এলাকার সিটি করপোরেশনের মেয়রদের অনুমতি নিয়ে চলাচল করে। কিন্তু এসব যানের অনুমতি বিআরটিএ ছাড়া অন্য কেউ দিতে পারে না। কারা এসব যান চলাচলে অনুমতি দিয়েছে, তা তদন্ত করে বের করার জন্য বিআরটিএকে নির্দেশ দেন তিনি।

মন্ত্রী বলেন, ফিটনেসবিহীন গাড়ি ও লাইসেন্সবিহীন চালকদের বিরুদ্ধে ১০ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পযর্ন্ত অভিযান চালানো হয়। বিআরটিএ, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, শাখা অফিস এবং সরকারের বিভিন্ন সংস্থা এ অভিযানে অংশ নেয়। অভিযানে ১০ হাজার ৯৫৬টি মামলা, ৭৮ লাখ ৩২ হাজার টাকা জরিমানা, ৪৫ জনকে কারাদণ্ড, ২৯৬টি গাড়ি ডাম্পিং করা হয়েছে। এছাড়াও বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে কয়েক হাজার ব্যাটারি চালিত যানের ব্যাটারি খুলে নেওয়া হয়েছে।
#


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print