বৃহস্পতিবার , ১৯ জুলাই ২০১৮
মূলপাতা » ক্রিকেট » ওয়ানডে রেটিংয়ে এগিয়ে গেল বাংলাদেশ

ওয়ানডে রেটিংয়ে এগিয়ে গেল বাংলাদেশ

জিম্বাবুুয়ের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজ ৩-০ ব্যবধানে জিতে নেয় বাংলাদেশ। আর সেটার পুরস্কারস্বরূপ আইসিসি র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের একধাপ উন্নতি ঘটে। দশম স্থান থেকে বাংলাদেশ উঠে আসে নবম স্থানে। ৩২ রেটিং পয়েন্ট নিয়ে টেস্ট র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশ বর্তমানে অবস্থান করছে ৯ নম্বরে।
টেস্টের পর ওয়ানডে সিরিজও ৫-০ ব্যবধানে জিতে নিয়েছে টাইগাররা। তবে এবার র‌্যাঙ্কিংয়ে উন্নতি না হলেও রেটিং পয়েন্ট বেড়েছে বাংলাদেশের।

ওয়ানডে সিরিজ শুরুর আগে বাংলাদেশের রেটিং পয়েন্ট ছিল ৬৯। প্রথম চারটি ম্যাচ জিতে নেওয়ার পর সবশেষ ১ ডিসেম্বর প্রকাশিত র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের বর্তমান রেটিং পয়েন্ট ৭৫। পঞ্চম ওয়ানডে জিতে সিরিজ জয়ের ফলে আরো পাঁচ রেটিং পয়েন্ট যুক্ত হতে পারে বাংলাদেশের ঝুলিতে। তাতে রেটিং পয়েন্ট হবে ৮০। অবশ্য রেটিং পয়েন্ট বাড়ায় র‌্যাঙ্কিংয়ে উন্নতি না হলেও ৯৬ রেটিং পয়েন্ট নিয়ে সপ্তম ও অষ্টম স্থানে থাকা নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের কাছাকাছি চলে গেছে টাইগাররা।

download (1)

 

 

 

 

 
যেহেতু ২০১৯ সাল থেকে র‌্যাঙ্কিংয়ের প্রথম আটটি দল সরাসরি বিশ্বকাপে খেলার সুযোগ পাবে (পরের দলগুলোকে বাছাইপর্ব খেলতে হবে)। সে ক্ষেত্রে একটু পরিকল্পনামাফিক এগোলে ২০১৯ সালের মধ্যে র‌্যাঙ্কিংয়ের সেরা আটে অবস্থান নেওয়ার সুযোগ থাকবে বাংলাদেশের। আর সেই সুযোগ তৈরি করে দেওয়া ও কাজে লাগানোর মূল দায়িত্বটা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print