বুধবার , ২০ জুন ২০১৮
মূলপাতা » প্রধান খবর » ‘কুরআন ও সুন্নাহর নির্দেশ মেনে চলতে হবে’

‘কুরআন ও সুন্নাহর নির্দেশ মেনে চলতে হবে’

ছারছিনা দরবার শরীফের পীরছারছিনা দরবার শরীফের পীর আলহাজ্ব শাহ মো. মোহেবুল্লাহ বলেছেন খাঁটি মুসলমান হতে হলে কুরআন ও সুন্নাহর নির্দেশ মেনে চলতে হবে। মুমিন মুসলমানরা এক হয়ে কাজ করলে দেশে অবশ্যই ইসলামী হুকুমত কায়েম হবে। আমরা কোন রাজনীতি করিনা আল্লাহর কুরআন ও হাদিছের কথা বলি।

আজ রোববার জোহর নামাজবাদ দরবারের তিনদিন ব্যাপী ইসালে সওয়াব মাহফিলের আখেরি মোনাজাত পূর্ব বয়ানে এ কথা বলেন।

ছারছিনা দরবার শরীফের পীর বলেন, এ দরবার বা এ ছিলছিলা সম্পুর্ণ রাজনীতি মুক্ত। আমরা যাদেরকে ইসলামের সেবক মনে করি তাদের ভোট দেই। আপনারাও সেভাবে কাজ করবেন। ইসলামী আদলে নিজেকে গঠন করা। এটা কেবল একা করলেই চলবে না। নিজের পরিবারসহ পারিপার্শিক সমাজ ব্যবস্থায় ইসলামের স্তম্ভগুলোকে প্রতিষ্ঠিত করতে হবে।

তিনি মুরিদদের উদ্দেশ্য করে বলেন, পীরের দরবারে আসবেন আর সে দরবারের নীতি আদর্শ মেনে চলবেন। আল্লাহ ও তার রসুলের প্রতিটি হুকুম আহকাম মেনে চলা আমাদের প্রধান কাজ। সুন্নতি আদলের সাজ পোশাক, বাহ্যিক কর্মকান্ডের পরিবর্তে ইহুদী নাছারাদের কর্মকান্ড অনুসরণ করবেন তা হবে না। আধুনিক সংস্কৃতির নামে অপসাংস্কৃতি আমাদের সমাজকে কলুসিত করছে। এ থেকে পরিত্রানের জন্য নিজের সন্তান পরিবার, সমাজকে সচেতন করতে হবে। আর এ দায়িত্ব আল্লাহ ওয়ালাদের।

আখেরি মোনাজাতে বরিশালের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ ইব্রাহীম, পিরোজপুরের জেলা প্রশাসক এ. কে. এম শামিমুল হক ছিদ্দিকী, উপজেলা চেয়ারম্যান মো. ওয়াহিদুজ্জামান, ইউএনও তালুকদার মো. আবুল কালাম. বরিশাল ইবাদুল্লাহ মসজিদের ইমাম মাওলানা নুরুর রহমান বেগ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর ড. মো. রুহুল আমিন, ছারছীনা মাদ্রাসর অধ্যক্ষ ড. মাওলানা সৈয়াদ শরাফত আলী প্রমুখ।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print