রবিবার , ২২ জুলাই ২০১৮
মূলপাতা » প্রধান খবর » নাইজেরিয়ায় মসজিদে বোমা হামলা, নিহত ৯২

নাইজেরিয়ায় মসজিদে বোমা হামলা, নিহত ৯২

নাইজেরিয়ায় মসজিদে বোমা হামলানাইজেরিয়ার উত্তরাঞ্চলীয় কানো প্রদেশের একটি মসজিদে দফায় দফায় বোমা বিস্ফোরণে অন্তত ৯২ জন নিহত ও ১২০ জন আহত হয়েছে।
কানো প্রদেশের যৌথ বাহিনীর মুখপাত্র ক্যাপ্টেন ইকেচুকু এজে জানিয়েছেন, স্থানীয় সময় দুপুর ২টার দিকে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। কানো শহরের প্রধান মসজিদে জুমা নামাজের খোতবা শোনার জন্য শত শত মুসল্লি জড়ো হয়েছিলেন। রাজধানী আবুজা থেকে ৪২৩ কিলোমিটার উত্তরে অবস্থিত শহরটি।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বহুদূর থেকে ধোঁয়ায় আকাশ ছেয়ে যেতে দেখা গেছে এবং বিস্ফোরণের পর সেখান থেকে গুলির শব্দ শোনা যায়।
আমিনু আবদুল্লাহি নামে এক মুসল্লিা জানান, কয়েক সেকেন্ডের মধ্যে মসজিদের ভেতরে দুটি বোমার বিস্ফোরণ ঘটে এবং তৃতীয়টি রাস্তায় বিস্ফোরিত হয়। বিস্ফোরণের পরপরই সম্ভাব্য হামলার আশংকায় পুলিশ গুলি ছোঁড়ে।
নাম প্রকাশে অনিচ্ছুক এক উদ্ধারকর্মী জানান, আহতদের মধ্যে কয়েজনের অবস্থা গুরুতর; সে কারণে মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশংকা করা হচ্ছে।
কেউ এখনো হামলার দায়িত্ব স্বীকার করে নি তবে নাইজেরিয়ার সরকারি কর্মকর্তারা সাধারণত এ ধরনের হামলার জন্য উগ্র তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠী বোকো হারামকে দায়ী করে থাকেন।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print