বৃহস্পতিবার , ২৬ এপ্রিল ২০১৮
মূলপাতা » ক্রিকেট » বিশ্বকাপে মাশরাফিই অধিনায়ক

বিশ্বকাপে মাশরাফিই অধিনায়ক

মাশরাফি২০১৫ সালে ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে বসবে ওয়ানডে বিশ্বকাপের আসর। আর সেই আসরে বাংলাদেশের অধিনায়কের ভূমিকায় থাকবেন কে? এ নিয়ে বেশ জল্পনাকল্পনা চলছিল বাংলাদেশের ক্রিকেটাঙ্গনে।   বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কথায় সেই জল্পনাকল্পনার অবসান হলো।

বৃহস্পতিবার ধানমন্ডিতে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি জানান, আসন্ন বিশ্বকাপে অধিনায়ক থাকছেন মাশরাফিই।   এর পক্ষে যুক্তি দেখিয়ে পাপন বলেন, ‘মাশরাফিকে বিশ্বকাপে অধিনায়ক না রাখার কোনো কারণ নেই।

বিশ্বকাপের কথা মাথায় রেখেই জিম্বাবুয়ে সিরিজের আগে ওয়ানডে ও টেস্ট অধিনায়কত্ব আলাদা আলাদা করা হয়েছে।’ বিসিবি সভাপতি আরো বলেন, ‘যদি কোনো কারণে মাশরাফি দলে থাকতে না পারে কিংবা অধিনায়কত্ব করতে না পারে, তাহলে তার পরিবর্তে সাকিব আল হাসানই ওয়ানডেতে বাংলাদেশকে নেতৃত্ব দেবে।’   এদিকে, অনেক দিন ধরেই বাংলাদেশের নেতৃত্ব দিয়ে আসছিলেন মুশফিকুর রহিম।

তবে একই সঙ্গে তিনি উইকেটরক্ষক, দলের অন্যতম সেরা ব্যাটসম্যান, আবার অধিনায়কও! সব মিলে মুশফিকের ওপর চাপটা বোধ হয় বেশিই হয়ে যায়। তাই বোলার মাশরাফির কাঁধেই নেতৃত্বের ভার দেওয়া হয়েছে। এ বিষয়ে পাপনের যুক্তি, ‘মুশফিক অবশ্যই ভালো একজন অধিনায়ক, উইকেটরক্ষক এবং ব্যাটসম্যানও বটে। আমরা চিন্তা করেছি, একসঙ্গে এতগুলো দায়িত্ব পালন করা তার পক্ষে অসম্ভব হয়ে উঠতে পারে। সে যাতে টেস্ট অধিনায়কত্ব এবং সঙ্গে উইকেটকিপিং ও ব্যাটিংয়ে আরো মনোযোগী হতে পারে, সে লক্ষ্যেই ওয়ানডে নেতৃত্ব পরিবর্তন করা হয়েছে।’


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print