সোমবার , ১১ ডিসেম্বর ২০১৭
মূলপাতা » পরীক্ষার ফলাফল » ঢাবির খ ​ইউনিটে পাসের হার ১১.৪৩%

ঢাবির খ ​ইউনিটে পাসের হার ১১.৪৩%

DU-logoঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষে কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিট ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন। এ বছর এ ইউনিটের উত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা শতকরা ১১ দশমিক ৪৩ শতাংশ।

প্রকাশিত ফলাফল অনুযায়ী, নতুন শিক্ষাবর্ষে কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ২ হাজার ৩৩৩টি আসনের বিপরীতে ৩ হাজার ৮শ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। যা শতকরা হারে ১১ দশমিক ৪৩ শতাংশ।

এবার এ ইউনিটে ভর্তি পরীক্ষার জন্য আবেদনকারীর সংখ্যা ছিল ৩৪ হাজার ৬০৬ জন। এর মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করে ৩৩ হাজার ২৫৫ জন শিক্ষার্থী। পরীক্ষায় অনুত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা ২৮ হাজার ৫৭৬ জন। এছাড়া বিভিন্ন কারণে ৮৭৯ জন শিক্ষার্থীর উত্তরপত্র বাতিল হয়েছে।

শিক্ষার্থীরা মোবাইল এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে পরীক্ষার ফল জানতে পারবে। মোবাইলে যে কোন অপারেটরের মেসেজ অপশনে গিয়ে DU Kha <ভর্তি পরীক্ষার রোল নম্বর> লিখে ১৬৩২১ নম্বরে পাঠালে ফিরতি এসএমএসে ফল জানা যাবে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসইট admission.eis.du.ac.bd থেকে ফলাফল জানতে পারবে।

পাশকৃত সকল শিক্ষার্থীকে আগামী ২৮ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর ২০১৬ পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত এবং বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে বলা হয়েছে। এছাড়া কোটায় উত্তীর্ণ শিক্ষার্থীদের আগামী ২৭ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবর ২০১৬ মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম বিজ্ঞান অনুষদের ডিন অফিস হতে সংগ্রহ করে সঠিকভাবে পূরণ করে ডিন অফিসে জমা দেয়ার পরামর্শ দেয়া হয়েছে।

এছাড়া ফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে আগামী ২৭ সেপ্টেম্বর থেকে ৬ অক্টোবরর ২০১৬ পর্যন্ত কলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

উল্লেখ্য, গত ২৩ সেপ্টেম্বর শুক্রবার ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print