সোমবার , ১১ ডিসেম্বর ২০১৭
মূলপাতা » প্রধান খবর » জবি শিক্ষার্থীদের নিজেই দেখবেন প্রধানমন্ত্রী

জবি শিক্ষার্থীদের নিজেই দেখবেন প্রধানমন্ত্রী

jnuজগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের নানাবিধ সমস্যা সমাধানের বিষয়টি প্রধানমন্ত্রী নিজেই দেখবেন বলে সংশ্লিষ্টদের জানিয়েছেন। স্বরাষ্ট্রমন্ত্রীর বরাত দিয়ে জবির হল পুনরুদ্ধার ছাত্র সংগ্রাম পরিষদের আহ্বায়ক ও শাখা ছাত্রলীগের সভাপতি শরীফুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী আমাদের জানিয়েছেন প্রধানমন্ত্রী তাকে, পরিকল্পনামন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে নির্দেশ দিয়েছেন। এখানে (জবি) যে সমস্যাগুলো রয়েছে তা সমাধানে দ্রুত পদক্ষেপ নিতে।

এর আগে শিক্ষামন্ত্রীর সঙ্গে এক বৈঠক শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেছিলেন, প্রধানমন্ত্রী নিজে শিক্ষামন্ত্রীকে বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়ন প্রকল্প দ্রুত একেনেকে উঠানোর জন্য ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন।

শরীফুল ইসলাম বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন একনেকের পরবর্তী বৈঠকেই জগন্নাথের প্রকল্পটি উঠানো হবে।

তিনি বলেন, কেরাণীগঞ্জে যে জায়গা আছে, তাতে আরো নতুন হল নির্মাণ করা যাবে। আমরা শিক্ষার্থীদের জন্য আরো নতুন হল নির্মাণের দাবি জানিয়েছি। স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, আমি নিজে জগন্নাথের শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়টি তৈরি করা হয়েছিল অপরিকল্পিতভাবে। এর ফলে যে সমস্যা তৈরি হয়েছে, তা সমাধান করে বিশ্ববিদ্যালয়ের পরিবেশ সৃষ্টিতে যা করা প্রয়োজন আমরা তা করবো।

এর আগে বৃহস্পতিবার রাতে আন্দোলনকারী শিক্ষার্থীদের পক্ষে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে এক বৈঠকে বসেন শিক্ষার্থঅরা। এ সময় শরীফুল ইসলামের সঙ্গে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক জাকির হোসেন, হল পুনরুদ্ধার ছাত্র সংগ্রাম পরিষদের সদস্য সচিব ও শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম সিরাজুল ইসলাম উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ২ আগস্ট থেকে হলের দাবিতে আন্দোলন করে আসছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। তাদের দাবি পুরান ঢাকা কেন্দ্রীয় কারাগারের জায়গায় জবি হল নির্মাণ হোক।

সূত্র: জাগোনিউজ২৪


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print