Warning: Declaration of tie_mega_menu_walker::start_el(&$output, $item, $depth, $args, $id = 0) should be compatible with Walker_Nav_Menu::start_el(&$output, $item, $depth = 0, $args = Array, $id = 0) in /home/dinkhon24/public_html/wp-content/themes/dinkhon24/functions/theme-functions.php on line 0
এমবিবিএস ভর্তি পরীক্ষার ফরম বিতরণ শুরু বুধবার - Dinkhon24.com
শুক্রবার , ২৩ ফেব্রুয়ারি ২০১৮
মূলপাতা » প্রধান খবর » এমবিবিএস ভর্তি পরীক্ষার ফরম বিতরণ শুরু বুধবার

এমবিবিএস ভর্তি পরীক্ষার ফরম বিতরণ শুরু বুধবার

medicalসরকারি ও বেসরকারি মেডিকেল কলেজে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষার ফরম বিতরণ আগামী বুধবার (৩১ আগস্ট) দুপুর ১২টা থেকে শুরু হবে। সোমবার সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বাস্থ্য সচিব সৈয়দ মনজুরুল ইসলামের সভাপতিত্বে মেডিকেল কলেজে ভর্তি সংক্রান্ত এক সভায় এ সিদ্ধান্ত গৃহিত হয়েছে।

টেলিটক মোবাইল ফোন অপারেটর কোম্পানির প্রি-পেইডে নগদ ১ হাজার টাকা পরিশোধের মাধ্যমে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা অনলাইনে ভর্তি পূরণ করতে পারবেন। আগামী ২০ সেপ্টেম্বর (মঙ্গলবার) রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত অনলাইনে ভর্তি ফরম পূরণ করা যাবে। আগামী ৭ অক্টোবর (শুক্রবার) এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বৈঠকে উপস্থিত একাধিক দায়িত্বশীল কর্মকর্তা এ খবরের সত্যতা নিশ্চিত করে বলেছেন, আগামীকাল মঙ্গলবার কিংবা বুধবারের মধ্যে বিভিন্ন জাতীয় দৈনিকে ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য-উপাত্ত প্রকাশিত হবে।

বৈঠকটি স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তিনি শিল্পমন্ত্রীর সঙ্গে জরুরি বৈঠকের কারণে উপস্থিত থাকতে পারেননি।

গত বছর পর্যন্ত মেডিকেল ও ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষা অভিন্ন প্রশ্নপত্রে একইদিন একই সময় অনুষ্ঠিত হলেও সম্প্রতি স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে অনুষ্ঠিত এক বৈঠকে এবার পৃথকভাবে পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত হয়।

বৈঠক সূত্রে জানা গেছে, আসন্ন ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রশ্নপত্র প্রণয়নে সর্বোচ্চ সতর্কতা গ্রহণের ব্যাপারে চিকিৎসা শিক্ষা বিশেষজ্ঞদের মতামত নেয়া হয়েছে। এ ব্যাপারে একাধিক আইটি বিশেষজ্ঞের পরামর্শ গ্রহণের পরামর্শ আসে।

বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের রেজিস্ট্রার ডা. জেড এইচ বসুনিয়ার কাছে জানতে চাইলে তিনি ৩১ জুলাই থেকে ফরম বিতরণ ও ২০ জুলাই পর্যন্ত ফরম বিতরণের তথ্য সঠিক জানালেও বিস্তারিত আর কিছু বলতে রাজি হননি।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print

Warning: Parameter 1 to W3_Plugin_TotalCache::ob_callback() expected to be a reference, value given in /home/dinkhon24/public_html/wp-includes/functions.php on line 3297