রবিবার , ২২ জুলাই ২০১৮
মূলপাতা » কলেজ » বিভাগীয় অচলাবস্থা থেকে মুক্তির দাবিতে মানববন্ধন

বিভাগীয় অচলাবস্থা থেকে মুক্তির দাবিতে মানববন্ধন

মিনহাজুল আবেদিন বেরোবি :

বিভাগীয় প্রধাimages (2)ন, লাইব্রেরীতে বই, সেমিনার কক্ষ ও পর্যাপ্ত শিক্ষক নিয়োগের দাবিতে মানববন্ধন করে সাংবাদিকতা বিভাগের ছাত্র-ছাত্রীরা।

মঙ্গলবার সকাল সাড়ে এগারটার দিকে  প্রশাসনিক ভবনের সামনে এই মানববন্ধনের আয়োজন করে। বিভাগের বিভিন্ন সমস্যা সমাধানের দাবি জানানো হয় মানববন্ধন থেকে। মানববন্ধনে বক্তব্য দেন বিভাগীয় শিক্ষার্থী মনোয়ার হোসেন, মোসাফফিয়ারা পারভীন, আল আমিন, প্রহলাদ সরকার, রায়হান ইসলাম প্রমুখ। তাঁরা অবিলম্বে বিভাগের সমস্যাসমূহ সমাধানের জন্য প্রশাসনের প্রতি আহবান জানান।
মানববন্ধন শেষে উপাচার্য অধ্যাপক ড. একেএম নূর-উন-নবীর সঙ্গে সাক্ষাৎ করে পাঁচ দফা দাবি সম্বলিত স্মারকলিপি দিয়েছেন শিক্ষার্থীরা। দাবিগুলো হলো- আগামী দুই দিনের মধ্যে বিভাগীয় প্রধানের পদ পূরণ করা, অবিলম্বে শিক্ষক নিয়োগ দিয়ে সেশনজট দূরীকরণের ব্যবস্থা করা, কেন্দ্রীয় লাইব্রেরীতে বইয়ের ব্যবস্থা করা, বিভাগীয় সেমিনার লাইব্রেরী চালুর ব্যবস্থা করা এবং বিভাগের জন্য স্থায়ী জায়গার ব্যবস্থা করা।

স্মারকলিপিতে জানানো হয়, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ ২০১১ সালে (২০১১-১২ শিক্ষাবর্ষ) প্রতিষ্ঠিত হলেও নানা সমস্যা নিয়ে চলে আসছে। সমসাময়িক সময় থেকে চালু হওয়া অন্যান্য বিভাগের অনেক সমস্যা সমাধানের প্রক্রিয়া চললেও এই বিভাগের সমস্যাসমূহ সমাধানের বিষয়ে তেমন কোন উদ্যোগ নেওয়া হয় নি। ফলে বিভাগের কার্যক্রম খুঁড়িয়ে খুঁড়িয়ে চলছে।

শিক্ষক সংকটের কারনে সেশনজটসহ বিভাগীয় কার্যক্রমে অচলাবস্থার সৃষ্টি হয়েছে। এছাড়াও গত ৯ নভেম্বর, ২০১৪ তারিখ থেকে বিভাগীয় প্রধান না থাকায় শিক্ষার্থীদেও নানা সমস্যায় পড়তে হচ্ছে। কেন্দ্রীয় লাইব্রেরীতে বিভাগের জন্য একটি বইয়েরও ব্যবস্থা করা হয় নি, বিভাগীয় সেমিনার চালু করা হয় নি রুমের অভাবে। এমনকি বিভাগের এখন পর্যন্ত স্থায়ী ঠিকানা পর্যন্ত নেই।

#


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print