সোমবার , ১১ ডিসেম্বর ২০১৭
মূলপাতা » জ্ঞান-বিজ্ঞান » ভিডিও কলিংয়ে জনপ্রিয় ‘ডুয়ো’

ভিডিও কলিংয়ে জনপ্রিয় ‘ডুয়ো’

unnamed২০১৩ সাল থেকে হ্যাংআউট এর মাধ্যমে ভিডিও কলিং সেবা দিচ্ছে গুগল। কিন্তু মাইক্রোসফটের স্কাইপ, ফেসবুকের মেসেঞ্জার কিংবা অ্যাপলের ফেসটাইম-এর মতো জনপ্রিয় হয়ে ওঠতে পারেনি হ্যাংআউট।

তাই সম্প্রতি নতুন ভিডিও কলিং অ্যাপ ‘ডুয়ো’ নিয়ে আসে গুগল। ১৫ আগস্ট গুগলের প্লে স্টোর ও অ্যাপলের আইটিনস স্টোরে উন্মুক্ত করা নতুন এই ভিডিও কলিং অ্যাপটি যে, সেরা ভিডিও কলিং অ্যাপগুলোর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে, সে আভাস ইতিমধ্যে পাওয়া যাচ্ছে। কারণ সপ্তাহ পেরনোর আগেই প্লে স্টোরের বিনা মূল্যের শীর্ষ অ্যাপগুলোর তালিকায় চলে এসেছে ডুয়ো।

প্রযুক্তি বিষয়ক খ্যাতনামা নিউজ পোর্টাল সিনেট এর খবরে বলা হয়েছে, গুগল প্লে স্টোরে বিনা মূল্যের শীর্ষ অ্যাপের তালিকায় দ্বিতীয় স্থানে চলে এসেছে ডুয়ো।

বিশ্বব্যাপী সকল অ্যান্ড্রয়েড ও আইওএস স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হয়েছে গুগলের নতুন এই ভিডিও কলিং অ্যাপ ডুয়ো।

ওয়ান-টু-ওয়ান ভিডিও কলিং ‍সুবিধার এই অ্যাপটি সহজ ইন্টারফেসের হওয়ায় ইউজার ফ্রেন্ডলি। অ্যাপটির বিশেষেত্ব হচ্ছে, এই অ্যাপ ব্যবহার করার জন্য আলাদা কোনো অ্যাকাউন্ট প্রয়োজন পরবেনা। মোবাইল নম্বরকে ভিত্তি হিসেবে ধরে কাজ করে এই অ্যাপ অর্থাৎ ফোনে থাকা কন্টাক্ট লিস্টের মাধ্যমেই ভিডিও কল করা যাবে।

অ্যাপটিতে আরো রয়েছে নক নক ফিচার। ফলে কল রিসিভ করার আগেই কলারের লাইভ ভিডিও দেখা যাবে। এমনকি তা ফোন লক থাকলেও।

এছাড়া ব্যবহারকারীর নেটওয়ার্ক ধীরগতির হলে বা ব্যান্ডউইথ সীমিত হলে অ্যাপটি স্বয়ংক্রিয় ভাবে রেজল্যুশন কমিয়ে কল সহজেই সংযোগ করে দিবে। ব্যবহারকারীর গোপনীয়তা এবং নিরাপত্তার জন্য এই অ্যাপটির সকল ভিডিও কল এন্ড-টু-এন্ড এনক্রিপশন প্রযুক্তির।

বিনা মূল্যে ব্যবহার সুবিধার ডুয়ো ভিডিও কলিং অ্যাপ অ্যান্ড্রয়েড স্মার্টফোনে ডাউনলোড করা যাবে https://goo.gl/LtS1DV  লিংক থেকে। আইফোনে ডাউনলোড করা যাবে https://goo.gl/q3ZbwN লিংক থেকে।

 


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print