সোমবার , ১১ ডিসেম্বর ২০১৭
মূলপাতা » ক্রিকেট » বাংলাদেশের ৫ বোলারের বোলিং অবৈধ

বাংলাদেশের ৫ বোলারের বোলিং অবৈধ

logoওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে বোলিং ত্রুটি ধরা পড়ে ১১ বোলারের।

আজ বৃহস্পতিবার তাদের মধ্যে ৫ জনের বোলিং অ্যাকশন অবৈধ ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বোলিং অ্যাকশন রিভিউ কমিটি।

৫ জনের পাশাপাশি আরো দুইজনের বোলিং অ্যাকশন আংশিক অবৈধ ঘোষণা করা হয়েছে। অবশ্য তাদেরকে চলতি বছরের নভেম্বর পর্যন্ত বল করার অনুমতি দেওয়া হয়েছে।

যাদের সবগুলো ডেলিভারিতে সমস্যা রয়েছে তারা হলেন- মোহামেডানের বাঁহাতি স্পিনার ফয়সাল হোসেন ডিকেন্স, কলাবাগান ক্রীড়া চক্রের অফ স্পিনার শরিফুল্লাহ, লিজেন্ডস অব রূপগঞ্জের অফ স্পিনার আসিফ আহমেদ রাতুল, গাজী গ্রুপ ক্রিকেটার্সের অফ স্পিনার মুস্তাফিজুর রহমান ও আবাহনী লিমিটেডের অমিত কুমার নয়ন।

এ ছাড়া প্রাইম দোলেশ্বরের বাঁহাতি স্পিনার রেজাউল করিম রাজিব ও ক্রিকেট কোচিং স্কুলের সাইফুদ্দিন আহমেদের আর্ম বোলিং নিষিদ্ধ করা হয়েছে।

বোলিং অ্যাকশনে কোনো ত্রুটি ধরা পড়েনি তারা হলেন- ব্রাদার্সের অফ স্পিনার সঞ্জিত সাহা, নাঈম ইসলাম জুনিয়র ও বাঁহাতি স্পিনার মইনুল ইসলাম।

উল্লেখ্য, ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ হওয়ার আগে ক্রিকেট বোর্ড জানিয়েছিল লিগে বোলারদের বোলিং অ্যাকশনে নজর রাখা হবে। সেই অনুযায়ী কাজও হয় কিছু। লিগ শেষে বোলিং অ্যাকশনে সমস্যা মনে হয়েছে এমন ১১ জন বোলারকে চিহ্নিত করা হয়।

তারা হলেন নাঈম ইসলাম জুনিয়র, অমিত কুমার নয়ন, শেখ জামালের বাঁহাতি স্পিনার আরাফাত সানি, ব্রাদার্সের অফ স্পিনার সঞ্জিত সাহা, গাজী গ্রুপ ক্রিকেটার্সের অফ স্পিনার মুস্তাফিজুর রহমান, বাঁহাতি স্পিনার মইনুল ইসলাম, প্রাইম দোলেশ্বরের বাঁহাতি স্পিনার রেজাউল কবির রাজিব, কলাবাগান ক্রীড়া চক্রের অফ স্পিনার শরিফুল্লাহ, লিজেন্ডস অব রূপগঞ্জের অফ স্পিনার আসিফ আহমেদ রাতুল, মোহামেডানের বাঁহাতি স্পিনার ফয়সাল হোসেন ডিকেন্স ও সিসিএসের ডানহাতি পেসার মোহাম্মদ সাইফুদ্দিন।

লিগ শেষে বিসিবির বোলিং অ্যাকশন রিভিউ কমিটি ২০ জুলাই থেকে ২৪ জুলাইয়ের মধ্যে তাদের বোলিং অ্যাকশনের পরীক্ষা নেয়।

বোলারদের বোলিং অ্যাকশনের ছয়দিক থেকে ছয় আঙ্গেলে ভিডিও করা হয়। এই ভিডিওগুলো পরবর্তীতে বিভিন্নভাবে মূল্যায়ন করা হয়। পরে সফটওয়্যারের সহায়তা নিয়ে অ্যাসেসমেন্ট করে আজ বৃহস্পতিবার ফল জানানো হয়।

বোলিং অ্যাকশন পরীক্ষায় অকৃতকার্য হওয়া বোলারদের নিয়ে দ্বিতীয় ধাপে কাজ করবে রিভিউ কমিটি।

সূত্র: রাইজিংবিডি ডট কম

 


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print