রবিবার , ২৪ জুন ২০১৮
মূলপাতা » পরীক্ষার ফলাফল » এসএসসিতে পাসের হার ৮৮ দশমিক ২৯

এসএসসিতে পাসের হার ৮৮ দশমিক ২৯

ssc hscচলতি বছরের মাধ্যমিক (এসএসসি) ও সমমান পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এবার পাসের হার ৮৮ দশমিক ২৯ শতাংশ। যা গতবারের চেয়ে ১ দশমিক ২৫ শতাংশ বেশি।

বুধবার সকাল ১০টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আনুষ্ঠানিকভাবে এসএসসি ও সমমানের ফলের কপি হস্তান্তর করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

জানা যায়, এবারের পরীক্ষায় আটটি সাধারণ শিক্ষা, কারিগরি এবং মাদরাসাসহ মোট ১০টি বোর্ডে ১৬ লাখ ৫১ হাজার ৫২৩ পরীক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে মোট ৮৮ দশমিক ২৯ শতাংশ শিক্ষার্থী পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে।

আটটি সাধারণ বোর্ডের অধীনে এসএসসি, মাদ্রাসা বোর্ড দাখিল এবং কারিগরি শিক্ষা বোর্ডের ফল www.educationboardresults.gov.bd ওয়েবসাইটে পাওয়া যাবে। এ ছাড়া যেকোনো মোবাইল থেকে এসএমএস করেও ফল পাওয়া যাবে।

এসএসসির ফল পেতে SSC লিখে স্পেস দিয়ে বের্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৬ লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল পাওয়া  যাবে। (উদাহরণ: SSS CHI 123456 2016)

আর মাদ্রাসা বোর্ডের জন্য DAKHIL স্পেস MAD স্পেস 2016 লিখে ১৬২২২ ও কারিগরি বোর্ডের জন্য SSC স্পেস TEC স্পেস ২০১৬ লিখে ১৬২২২ পাঠালে ফল জানা যাবে।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print