সোমবার , ১১ ডিসেম্বর ২০১৭
মূলপাতা » খেলাধুলা » শিরোপার পথে মেসি-নেইমার-সুয়ারেজরা

শিরোপার পথে মেসি-নেইমার-সুয়ারেজরা

messiশিরোপার পথে আরেক ধাপ এগিয়ে গেল স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। স্প্যানিশ লা লিগায় মেসি-নেইমার-সুয়ারেজ-রাফিনহার গোলে ৫-০ ব্যবধানে জিতেছে কাতালানরা। বর্তমান চ্যাম্পিয়নদের বিপক্ষে আতিথ্য নিয়ে উড়ে গেছে এসপানিওল।

এক সঙ্গে বার্সার তিন দানব খ্যাত মেসি-নেইমার-সুয়ারেজ জ্বলে উঠলে প্রতিপক্ষের কি অবস্থা হয় তা টের পেয়েছে এসপানিওল। আর এই জয়ের ফলে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন লুইস এনরিকের শিষ্যরা শিরোপা ধরে রাখার পথেই রয়েছে।

লা লিগার অপর ম্যাচে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। তবে, হেরেছে অ্যাতলেতিকো মাদ্রিদ। ফলে, ৩৭ রাউন্ড শেষে বার্সা সর্বোচ্চ ৮৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে। আর এক পয়েন্ট কম নিয়ে দুইয়ে রিয়াল। তবে, অ্যাতলেতিকো হেরে যাওয়ায় ৮৫ পয়েন্ট নিয়ে তিন নম্বরে চলে যাওয়ার পাশাপাশি এবারের মৌসুমে লা লিগার শিরোপা স্বপ্ন শেষ হয়ে গেছে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠা দিয়েগো সিমিওনের শিষ্যদের।

এসপানিওলের বিপক্ষে ম্যাচের অষ্টম মিনিটেই এগিয়ে যায় বার্সা। দলকে প্রথম লিড এনে দেন আর্জেন্টাইন তারকা মেসি। তার গোলেই এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সা।

বিরতির পর মেসির অ্যাসিস্ট থেকে নিজের প্রথম আর দলের দ্বিতীয় গোলটি করেন সুয়ারেজ। ৫২ মিনিটে প্রথম গোল করলেও দ্বিতীয় গোল করতে বেশি সময় নেননি উরুগুয়ের তারকা সুয়ারেজ। ৬১তম মিনিটে নিজের দ্বিতীয় আর দলের তৃতীয় গোলটি করেন তিনি। এবারের গোলের যোগানদাতা ব্রাজিল সেনসেশন নেইমার।

৭৪ মিনিটে বার্সার হয়ে চতুর্থ গোল করেন রাফিনহা। আর ৮৩ মিনিটের মাথায় দলের পঞ্চম ও শেষ গোলটি করেন নেইমার। ব্রাজিল অধিনায়ককে গোল করতে সহায়তা করেন সুয়ারেজ।

বার্সার এ মৌসুমে লা লিগার শেষ ম্যাচ গ্রানাদার বিপক্ষে। জিতলেই সব হিসেব চুকিয়ে শিরোপা জিতবে লুইস এনরিকের দলটি। তবে, শেষ রাউন্ডের সে ম্যাচে বার্সা হেরে গেলে আর রিয়াল মাদ্রিদ তাদের শেষ ম্যাচে জিতে গেলে শিরোপা জিতবে জিনেদিন জিদানের শিষ্যরাই।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print