শুক্রবার , ১৭ আগস্ট ২০১৮
মূলপাতা » ক্রিকেট » সপ্তাহের সেরা ক্রিকেটার মুস্তাফিজ

সপ্তাহের সেরা ক্রিকেটার মুস্তাফিজ

Mustafiz-sunrisersআইপিএলের চলতি আসর শুরুর আগেই সানরাইজার্স হায়দরাবদের জনপ্রিয়তা নিয়ে প্রশ্ন তুলেছিল ক্রিকেট বিশ্বের অনেকেই।

কিন্তু একের পর এক সাফল্যে তলানী থেকে দলটিকে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে নিয়ে এসেছেন দলটির খেলোয়াড়রা। আর সেই সাফল্যে ব্যাটসম্যানদের চেয়ে দলটির বোলারদের দাপটই বেশি চোখে পড়ছে। অনেক কম সংগ্রহ নিয়েও বোলিংয়ে ভালো করায় শেষ হাসি হেসেছে  তারা।

হায়দরাবাদের সাফল্যে সম্প্রতি সবচেয়ে বড় চমক উপহার দিচ্ছেন বোলাররা। বিস্ময়কর বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমানের পাশাপাশি ফর্মে রয়েছেন আশিষ নেহরা এবং ভুবনেশ্বর কুমাররা। এই ত্রয়ী মিলে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের নিয়মিতই ধাঁধায় ফেলছেন। একমাত্র রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ছাড়া এবার সবকটি দলের বিপক্ষেই উইকেট পেয়েছেন কাটার মাস্টার মুস্তাফিজ। তাই কোহলির সেঞ্চুরি, আন্দ্রে রাসেলের দুই ম্যান অব দ্য ম্যাচ কিংবা ধাওয়ানের ফর্মে ফেরা ছাপিয়ে টাইমস অব ইন্ডিয়ার ভোটিং জরিপে সপ্তাহের সেরা ক্রিকেটার হয়েছেন মুস্তাফিজ।

শুক্রবার গুজরাট লায়ন্সের  মুখোমুখি হয় হায়দারাবাদ। ঐ ম্যাচের ম্যান অব দ্য ম্যাচ ভুবনেশ্বর কুমার প্রথমেই ডোয়েন স্মিথ এবং সুরেশ রায়নার উইকেট নিয়ে ম্যাচ থেকে ছিটকে ফেলে দেন। কিন্তু মুস্তাফিজের শেষ দিকের বোলিংয়েই মূলত বেশি দূর এগুতে পারেনি গুজরাট। পাওয়ার প্লের শেষ ওভারে ফর্মের তুঙ্গে থাকা দীনেশ কার্তিককে সতীর্থ কেন উইলিয়ামসের ক্যাচের ফাঁদে ফেলেন মুস্তাফিজ। তারপরেই আবার বোলিংয়ে আসেন ১৪তম, ১৭তম এবং ১৯তম ওভারে। এই ওভারগুলোতে দিয়েছেন যথাক্রমে  ১, ৬ এবং ৮ রান! শেষের দিকে নিয়েছেন রবীন্দ্র জাদেজার উইকেট। চার ওভার শেষে তার বোলিং ফিগার ৪-০-১৭-২!

বিশেষ করে হায়দরাবাদের ইনিংসের প্রথম ওভারগুলোর দায়িত্ব থাকে আশিষ নেহরা এবং ভুবনেশ্বর কুমারের হাতে। কিন্তু শেষের দিকে ডেথ ওভারগুলোতে আসল হিরো হিসেবে নিজের শ্রেষ্ঠত্বের প্রমাণ দিয়ে থাকেন মুস্তাফিজ।  প্রতিটি মাচেই ধারাবাহিকভাবে নিজেকে মেলে ধরছেন তিনি। সর্বশেষ মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে প্রথমবারের মতো ৩ উইকেট নিয়ে নিজের বিকশিত রূপ দেখিয়েছেন তিনি।

আইপিএলের চলতি আসরে মুস্তাফিজের সর্বোচ্চ উইকেট শিকারি হওয়া এখন সময়ের অপেক্ষা মাত্র।  এখন পর্যন্ত ১০ ম্যাচ শেষে ১৪ উইকেট নিয়ে শীর্ষ অবস্থানে রয়েছেন কলকাতার আন্দ্রে রাসেল। সমান ম্যাচে সমান উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে মুম্বাই ইন্ডিয়ান্সের ম্যাকক্লেনাঘান। আর এক ম্যাচ কম খেলে ১৩ উইকেট নিয়ে তৃতীয় সেরা অবস্থানে উঠে এসেছেন মুস্তাফিজ।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print