মঙ্গলবার , ১৯ জুন ২০১৮
মূলপাতা » স্বাস্থ্য » শীতে ঠোঁট ফাটা সমস্যা থেকে সহজেই মুক্তি

শীতে ঠোঁট ফাটা সমস্যা থেকে সহজেই মুক্তি

শীতে ঠোঁট ফাটাশীতের আগমন আবহাওয়ার পরিবর্তনের মাধ্যমে ভালোই টের পাওয়া যাচ্ছে। সেই সাথে ত্বকে এর প্রভাবের মাধ্যমেও। ঋতু পরিবর্তন এবং শীতের শুরুর সময় যে সমস্যায় কম-বেশি সকলেই ভুগে থাকেন তা হচ্ছে ঠোঁট ফাটা। এই সমস্যা থেকে কিন্তু খুব সহজেই মুক্তি পাওয়া সম্ভব। জানতে চান কিভাবে? চলুন তবে জেনে নেয়া যাক।

ভালো লিপবাম ব্যবহার করুন

ঠোঁটে সবসময় লিপবাম ব্যবহার করবেন। তবে তা অবশ্যই ভালো কোনো ব্র্যান্ডের। নতুবা ঠোঁট কালো হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। এতে ঠোঁট ফাটা থেকে মুক্তি পাবেন।

প্রচুর পানি পান করুন

ঠোঁট ফাটার সমস্যা অনেক বেশি মাত্রায় শুরু হয় যখন দেহ অনেক বেশি পানিশূন্য হয়ে পড়ে। তাই শীতকালেও প্রচুর পরিমাণে পানি পান করে দেহকে হাইড্রেট রাখুন। এতে ঠোঁট ফাটার সমস্যা আপনাআপনি দূর হয়ে যাবে।

জিভ দিয়ে ঠোঁট ভেজাবেন না

অনেকে ঠোঁট ফাটার হাত থেকে রক্ষা পেতে কিছুক্ষণ পরপরই জিভ দিয়ে ঠোঁট ভিজিয়ে থাকেন। এই কাজটি করতে যাবেন না। এতে করে ঠোঁট আরও বেশি শুকিয়ে যাবে এবং ঠোঁট ফাটার প্রবণতা আরও বৃদ্ধি পাবে।

প্রতি রাতে ভালো করে ময়েসচারাইজার লাগান

প্রতি রাতে ঘুমুতে যাওয়ার আগে ত্বকের পাশাপাশি ঠোঁটকেও ময়েসচারাইজ করতে ভুলবেন না। রাতের বেলা ভালো কোনো ময়েসচারাইজার অথবা প্রাকৃতিক ময়েসচারাইজার অলিভ অয়েল ঠোঁটে লাগিয়ে ঘুমুতে যান। এতে ঠোঁট ফাটার হাত থেকে মুক্তি পাবেন। সূত্রঃ দ্য ইন্ডিয়া টাইমস


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print