সোমবার , ১৬ জুলাই ২০১৮
মূলপাতা » প্রধান খবর » ভূমিকম্পে রাজধানীতে ১ জনের মৃত্যু, আহত ২০

ভূমিকম্পে রাজধানীতে ১ জনের মৃত্যু, আহত ২০

2016_01_04_06_06_13_d7pGOD4N1Hao3nzCdnqso7Pwk9zetK_originalহঠাৎ করেই কেঁপে উঠলো বিছানা-ঘরবাড়ি। তড়িঘড়ি করে ঘর ছেড়ে বেড়িয়ে এলো ঘুমভাঙা মানুষ। আর সেই আতঙ্কেই রাজধানীর জুরাইনে হার্ট অ্যাটাকে একজনের মৃত্যু হয়েছে।

তার নাম আতিকুর রহমান। বছর পঁচিশের ওই যুবক স্থানীয় একটি স্কুলের শিক্ষক ছিলেন বলে তার পরিবার জানিয়েছে। সোমবার ভোর ৫টা ৫ মিনিটে হয়ে যাওয়া ৬ দশমিক ৮ মাত্রার ভূমিকম্পে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।  এ তথ্য নিশ্চিত করেছেন ঢাকা মেডিকেল হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোজাম্মেল হক।

পরিবারের বরাত দিয়ে তিনি জানান, ভূমিকম্পে আতঙ্কগ্রস্ত হয়ে আতিকুর রহমান অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। চিকিৎসকরা জানান, ওই যুবকের হার্ট অ্যাটাকে মৃত্যু হয়েছে।

মোজাম্মেল হক আরো জানান, ভূমিকম্পে আহত হয়ে কমপক্ষে ২০ জন ঢাকা মেডিকেলে চিকিৎসা নিতে এসেছেন। এর মধ্যে সাতজন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। মূলত তড়িঘড়ি করে নিচে নামতে গিয়েই তারা আহত হয়। এদের মধ্যে অনেকেই প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছেন।

এদিকে  বিশ্ববিদ্যালয় করেসপন্ডেন্ট জানান, ভূমিকম্পে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাত শিক্ষার্থী আহত হয়েছেন। আহতদের মধ্যে ঢাবির সূর্যসেন হলের দু’জন, জসিম উদ্দীন হলের দু’জন, বঙ্গবন্ধু হলের দু’জন ও জিয়া হলের একজন।

তারা সবাই আতঙ্কগ্রস্ত অবস্থায় ভবন থেকে নিচে নামতে গিয়ে আহত হন। তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print