শুক্রবার , ২০ জুলাই ২০১৮
মূলপাতা » সাম্প্রতিক খবর » মেট্রোরেলের রুট পরিবর্তনে আন্দোলনে যাবে ঢাবি শিক্ষার্থীরা

মেট্রোরেলের রুট পরিবর্তনে আন্দোলনে যাবে ঢাবি শিক্ষার্থীরা

DhakaMetroMapবাংলাদেশের গৌরবময় ইতিহাস আন্দোলনের জীবন্ত জাদুঘর ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে মেট্রোরেলের রুট পরিবর্তনে আন্দোলনে যাবে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

এ আন্দোলন সফল করতে এবং বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের একত্রিত করতে ফেসবুকে ‘মেট্রোরেলের রুট বদলাও, ঢাকা বিশ্ববিদ্যালয়কে বাঁচাও’ নামে তারা একটি ইভেন্ট খুলেছে।

ঐ ইভেন্টে শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মেট্রোরেলের রুট পরিবর্তন আন্দোলনের বিষয়ে তাদের যুক্তি-তর্ক উপস্থাপন করছে।

ইভেন্ট সূত্রে জানা যায়, আন্দোলন সফল করতে তারা ৩ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) প্রাথমিক আলোচনায় মিলিত হবে। এবং আগামী ১৪ জানুয়ারি তারা আন্দোলনে নামতে পারে।

এ বিষয়ে কথা হয় কয়েকজন শিক্ষার্থীদের সঙ্গে তারা জানায়, ‘আমরা মেট্রো রেল চাই, আমরা এর বিপক্ষে নই, আমরা শুধু চাই এটি বিকল্প পথে হোক। আমরা শুধু চাই আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি সুস্থ-স্বাভাবিক শিক্ষার পরিবেশ।’

উল্লেখ্য, ঢাকা শহরের যানজট দূরীকরণে ‘ঢাকা ম্যাস র‌্যাপিড ট্রানজিট ডেভেলপমেন্ট’ এর আওতায় একটি প্রকল্প হলো ‘ঢাকা মেট্রোরেল প্রকল্প’। যার নকশা প্রণয়ন করেছে সনামধন্য ব্রিটিশ কোম্পানি ‘জন ম্যাক আসলান এ্যান্ড পার্টনার্স (জেএমপি), এ কোম্পানির তৈরিকৃত নকশায় উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত মোট ১৬ টি স্টপেজ থাকবে। ১৬ টি স্টপেজের একটি হলো কার্জন হল সংলগ্ন দোয়েল চত্বর।

সূত্র: প্রিয় ডট কম


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print