শুক্রবার , ২৭ এপ্রিল ২০১৮
মূলপাতা » ফুটবল » পাঞ্জাব বিমানঘাঁটিতে সন্ত্রাসী হামলা, নিহত ৬

পাঞ্জাব বিমানঘাঁটিতে সন্ত্রাসী হামলা, নিহত ৬

pathankot_843072033ভারতের পাঞ্জাবে উত্তরাঞ্চলীয় পাথানকোটে বিমান বাহিনীর একটি ঘাঁটিতে বন্দুকধারীরা হামলা চালিয়েছে। এসময় বিমান বাহিনী সদস্যরাও পাল্টা গুলি চালান। এ ঘটনায় দুই সেনা ও চার বন্দুকধারী নিহত হয়েছেন।

শনিবার (০২ জানুয়ারি) স্থানীয় সময় ভোররাত সাড়ে তিনটার (বাংলাদেশ সময় ভোররাত চারটা) দিকে একদল বন্দুকধারী পাঠানকোট বিমানঘাঁটিতে হামলা চালায় বলে জানানো হয়েছে স্থানীয় সংবাদমাধ্যমের খবরে।

সংশ্লিষ্ট সূত্রের বরাত দিয়ে সংবাদমাধ্যম জানায়, সেনা পোশাকধারী অন্তত ছয়জন সশস্ত্র সন্ত্রাসী পাথানকোটে বিমান বাহিনীর ঘাঁটিতে হামলা চালায়। তবে যেখানে মিগ-২৯ ফাইটার জেট রাখা হয়, সে স্থানটি নিরাপদ রয়েছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত বন্দুকধারীদের সঙ্গে ভারতীয় বাহিনীর গুলি বিনিময় চলছিল। ভারতীয় নিরাপত্তা বাহিনী পাঠানকোট ও এর আশেপাশের এলাকায় ‘হাই অ্যালার্ট’ জারি এবং পাঞ্জাব ও ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে নিরাপত্তা জোরদার করেছে। সেই সঙ্গে পাঠানকোট ও কাশ্মীর সড়ক বন্ধ করে দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে ভারতীয় সংবাদমাধ্যমের খবরে।

সূত্রের বরাত দিয়ে স্থানীয় একটি সংবাদমাধ্যম বলছে, শুক্রবার (০১ জানুয়ারি) পাঠানকোটে গুরুদাসপুর পুলিশ সুপারের গাড়ি ছিনতাই করে সেনা পোশাকধারী একদল দুর্বৃত্ত। ওই গাড়িতে চড়েই বিমানঘাঁটিতে হামলা চালিয়েছে সন্ত্রাসীরা।

ধারণা করা হচ্ছে, পাকিস্তানভিত্তিক সংগঠন জাইশ-ই-মোহম্মদের (জেইএম) সদস্যরা এ হামলা চালিয়ে থাকতে পারে। কারণ ওই পুলিশ সুপারের গাড়ি ছিনতাইয়ের সময় তার মোবাইল ফোনও ছিনতাই করে দুর্বৃত্তরা। পরবর্তী সময়ে সেই ফোন থেকে পাকিস্তানে যোগাযোগ করা হয় বলে জানানো হয়েছে স্থানীয় সংবাদমাধ্যমগুলোর খবরে।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print