সোমবার , ২৫ জুন ২০১৮
মূলপাতা » ক্রিকেট » সুয়ারেজের হ্যাটট্রিক, ফাইনালে বার্সা

সুয়ারেজের হ্যাটট্রিক, ফাইনালে বার্সা

সুয়ারেজউয়েফা চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতায় ফিফা ক্লাব বিশ্বকাপে সরাসরি সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে বার্সেলোনা। জাপানে অনুষ্ঠিত ক্লাব বিশ্বকাপে দ্বিতীয় সেমিফাইনালে বৃহস্পতিবার চীনের ক্লাব গুয়াংজু এভারগ্রান্ডের মুখোমুখি হয় স্প্যানিশ ক্লাব বার্সেলোনা।

ইনজুরির কারণে এই ম্যাচে ছিলেন না লিওনেল মেসি ও নেইমার দ্য সিলভা। তাতে কী? তাদের ছাড়াই গুয়াংজুর বিপক্ষে ৩-০ ব্যবধানে জয় তুলে নিয়েছে কাতালানরা। পাশাপাশি নিশ্চিত করেছে ফিফা ক্লাব বিশ্বকাপের ফাইনাল। বার্সার হয়ে জয়সূচক তিনটি গোলই করেন লুইস সুয়ারেজ। রোববারের বিগ ফাইনালে বার্সেলোনার প্রতিপক্ষ আর্জেন্টিনার ক্লাব রিভার প্লেট।

চীনের ক্লাবটির বিপক্ষে বৃহস্পতিবার গোল পেতে ৩৮ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় বার্সেলোনাকে। ম্যাচের ৩৯ মিনিটে দূর পাল্লার শট নেন ইভান রাকেটিক। তার বলটি রুখে দেন ‍গুয়াংজুর গোলরক্ষক সুয়াই লি। কিন্তু বল তার হাত থেকে ফসকে সামনে চলে যায়। সেই বল পেয়ে যান লুইস সুয়ারেজ। গোল করার এমন সহজ সুযোগ হাতের নাগালে পেয়ে কাজে লাগাতে ভুল করেননি উরুগুইয়ান তারকা (১-০)। আর সুয়ারেজের গোলে ভর করে ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিশ্রামে গিয়েছে লুইস এনরিকের শিষ্যরা।

বিরতির পর গোল ব্যবধান দ্বিগুণ করতে বেশি সময় নেয়নি কাতালানরা। ম্যাচের ৫০ মিনিটে ব্যবধান দ্বিগুণ হয়। এবারও গোলদাতা লুইস সুয়ারেজ। থ্রো এর মাধ্যমে তাকে এই গোল পেতে সহায়তা করেন আন্দ্রেস ইনিয়েস্তা।

ম্যাচের ৬৭ মিনিটে গুয়াংজুর পেনাল্টি বক্সের মধ্যে মুনির আল হাদ্দাদিকে ফাউল করেন হুয়াং বোয়েন। ফলে দৃষ্টিগোচর হওয়ায় রেফারি পেনাল্টির বাঁশি বাজাতে ভুল করেননি। পেনাল্টি থেকে গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন লুইস সুয়ারেজ। আর বার্সেলোনা এগিয়ে যায় ৩-০ গোলে। বাকি সময়ে বার্সেলোনা যেমন গোল ব্যবধান বাড়াতে পারেনি। তেমনি গুয়াংজুও পারেনি ব্যবধান কমাতে। ফলে ৩-০ গোলের জয় তুলে নিয়ে ফিফা ক্লাব বিশ্বকাপের ফাইনালের টিকিট পায় কাতালানরা।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print