বৃহস্পতিবার , ২৬ এপ্রিল ২০১৮
মূলপাতা » টেনিস » রাণীশংকৈল পৌরসভা নির্বাচন স্থগিত

রাণীশংকৈল পৌরসভা নির্বাচন স্থগিত

নির্বাচন কমিশনসীমানা নিয়ে জটিলতায় ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল পৌরসভা নির্বাচন ছয় মাসের জন্য স্থগিত করে রুল জারি করেছে হাইকোর্ট। এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি জিনাত আরা ও বিচারপতি একেএম সাহিদুল হকের হাই কোর্ট বেঞ্চ বুধবার এই আদেশ দেয়।
সীমানা নির্ধারণ ও তা গেজেট আকারে প্রকাশ ছাড়াই নির্বাচনের তফসিল ঘোষণার বৈধতা চ্যালেঞ্জ করে কাউন্সিলর পদপ্রার্থী শরীফুল ইসলাম চলতি সপ্তাহে এই রিট আবেদন করেন। ওই আবেদনের ওপর মঙ্গল ও বুধবার শুনানি হয়।
আদালতে রিট আবেদনকরীর পক্ষে শুনানি করেন আইনজীবী নুরুল ইসলাম সুজন ও মাহফুজুল আলম মুন্না। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল রাশেদ জাহাঙ্গীর শুভ্র। নির্বাচন কমিশনের পক্ষে ছিলেন আইনজীবী কামরুন মাহমুদ দীপা।
মাহফুজুল আলম মুন্না বলেন, ‘আদালত এ নির্বাচনের ওপর ছয় মাসের স্থগিতাদেশ দিয়েছেন।’ সীমানা নির্ধারণ ও তা গেজেট আকারে প্রকাশ ছাড়াই তফসিল ঘোষণা কেন বেআইনি ঘোষণা করা হবে না- তা জানতে চাওয়া হয়েছে রুলে।
স্থানীয় সরকার সচিব, প্রধান নির্বাচন কমিশনার, ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসকসহ বিবাদীদের দুই সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

বাংলাদেশের ইতিহাসে এবারই প্রথম পৌর নির্বাচনে মেয়র পদে ভোট হতে যাচ্ছে দলের মনোনয়নে, দলের মার্কায়।  ৩০ ডিসেম্বর ভোটের দিন রেখে নির্বাচন কমিশন ২৩৬টি পৌরসভার জন্য তফসিল দিলেও ইতোমধ্যে বাগেরহাটের মংলার ভোট আদালতের আদেশের স্থগিত হয়েছে।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print