বুধবার , ১৫ আগস্ট ২০১৮
মূলপাতা » জাতীয় » পাঁচ বছর আর বেতন বাড়বে না: অর্থমন্ত্রী

পাঁচ বছর আর বেতন বাড়বে না: অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতআগামী পাঁচ বছরের মধ্যে সরকারি চাকুরেদের বেতন আর বাড়ানো হবে না বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

মঙ্গলবার বেলা সাড়ে তিনটার দিকে সিলেট সার্কিট হাউজে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মন্ত্রী।

অর্থমন্ত্রী বলেন, সরকার দুই টার্ম ধরে ক্ষমতায় আছে। ইতিমধ্যে এক দফা বেতন বাড়ানো হয়েছে। আরেক দফা বাড়ানোর সব প্রক্রিয়া শেষের দিকে। দেশের অর্থনৈতিক অবস্থা খুবই ভালো। আগামী পাঁচ বছরের মধ্যে বেতন বাড়ানো হবে না।

সংবাদ সম্মেলনে মন্ত্রী আরও জানান, আগামী বছর সিলেট সদর উপজেলার শহরতলী বাদাঘাটে নির্মাণাধীন নতুন জেলখানাটি চালু হবে। আর বর্তমান জেলখানার জায়গায় পার্ক করা হবে।

এ সময় নিজের ভাই সদ্যসাবেক জাতিসংঘের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. এ কে এম আব্দুল মুবিনের দেশে ফিরে আসার ব্যাপারেও কথা বলেন মন্ত্রী। তিনি বলেন, “ওর চাকরি আমিই খেলাম। আমার প্রস্তাব অনুযায়ী ওকে দেশে ফিরিয়ে আনা হয়েছে।”

মন্ত্রী জানান, সরকারের কাছে তার প্রস্তাব ছিল- যারা দীর্ঘদিন ধরে দেশের বাইরে সরকারি চাকরিতে আছে, তাদের দেশে ফিরিয়ে আনা হোক।

দেশে ফিরিয়ে এনে তাদের কী কাজে লাগানো হবে-সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, “এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভালো বলতে পারবেন। এ ব্যাপারটা তার (প্রধানমন্ত্রীর) ওপর।”

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ড. এ কে এম আব্দুল মুবিন,  আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মেসবাহ উদ্দিন সিরাজ,  সিলেট জেলা প্রশাসক জয়নাল আবেদীন,  জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিক চৌধুরী, জেলা আ.লীগের সহসভাপতি আশফাক আহমদ, মহনগর আলীগের সাধারণ সম্পাদক আসাউদ্দিন আহমেদ প্রমুখ।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print